ভেজাল গুড় তৈরির কারখানায় জরিমানা – ভ্রাম্যমাণ আদালত

rcn24bd-news-bd

রংপুর ক্রাইম নিউজ – নাটোর
নাটোর জেলার বড়াইগ্রাম উপজেলায় ভেজাল গুড় উৎপাদন ও বিক্রির করার জন্য তিন কারখানার মালিককে এক লাখ ৮৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
এছাড়াও অর্থদণ্ডপ্রাপ্ত এক মালিককে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।

৭ জানুয়ারি রোববার দুপুরে নাটোরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমুল আলম এই দণ্ড দেন।

অন্যদিকে,বনপাড়া পৌরসভার কালিকাপুর ও ভবানীপুর এলাকায় ভেজাল আখের চিনি দিয়ে খেজুরের গুড় তৈরির একটি কারখানায় অভিযান চালায় র‌্যাব-৫ এর একটি বিশেষ টিম।পরবত্তীতে ভ্রাম্যমাণ আদালত কারখানার মালিক শফিকুল ইসলাম শফিককে (৪৫) এক বছরের কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ২ মাসের কারাদণ্ড দেন। সেই সাথে কারখানার জমির মালিক রিকি কস্তাকে (৩৪) ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

আবার সকাল সাড়ে ১০টার দিকে ভেজাল খেজুরের গুড় তৈরির দায়ে কারখানার মালিক উপজেলার ভবানীপুরের আজাহার আলীর ছেলে কোরবান আলীকে (৩৮) ৫০ হাজার টাকা ও তার ভাই সাজদার আলীকে (২৮) ১৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

সে সময় দুই স্থান থেকে ২৪ মণ ভেজাল পাটালি গুড়, চার ড্রাম পঁচা তরল গুড়, ৩২ মণ আখের চিনি, দুই লিটার রং মিশ্রিত কেমিক্যাল, ২৮ কেজি পাথর চুনসহ গুড় তৈরির সরঞ্জমাদি জব্দ করা হয়।

র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কমান্ডার মেজর শিবলী মোস্তফা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে বড়াইগ্রাম উপজেলার কালিকাপুর এলাকায় অভিযান চালায় র‌্যাব-৫ এর একটি দল।
অভিযানের সময়ে ভেজাল খেজুর গুড় তৈরি করে বাজারজাত করার দায়ে তিন কারখানার মালিককে সাজা ও জরিমানা করা হয়।

সম্পর্কিত সংবাদ