এশিয়া কাপে ভারতকে হারালো বাংলাদেশ টাইগ্রেসরা

এশিয়া কাপে ভারতকে হারালো বাংলাদেশ টাইগ্রেসরা

রংপুর ক্রাইম নিউজ ডেস্ক :

এশিয়া কাপে বাংলাদেশ নারী দল ভারত কে হারালো। বাংলাদেশ নারী দল টানা দুই ম্যাচে জিতলো । পাকিস্তানকে হারানোর পর এবার দূর্দান্ত শক্তিশালী ভারতকে হারালো টাইগ্রেসরা।

টি-টোয়েন্টি ফরম্যাটের এ ম্যাচে রুমানা আহমেদের অলরাউন্ড নৈপূণ্য ও ফারজানা হকের দুর্দান্ত ব্যাটিংয়ে ভারত কে ৭ উইকেটে বড় ব্যবধানে হারায় সালমা খাতুনরা।

বুধবার (০৬ জুন) মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের কিনরারা একাডেমি মাঠে এ খেলায় মুখোমুখি হয় বাংলাদেশ ও ভারত। খালার শুরুর তে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় হারমানপ্রিত কৌরের নেতৃত্বে ভারত।

খেলার আলোচ্য:

ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪১ রানের চ্যালেঞ্জিং পুঁজি পায় ভারত। কিন্তু জবাব দিতে নেমে আগের ম্যাচের আত্মবিশ্বাস এই ম্যাচেও কাজে লাগায় বাংলাদেশি মেয়েরা। ফলে ২ বল হাতে রেখে মাত্র ৩ উইকেট হারিয়ে জয়ের নিশানে পৌঁছে যায় লাল-সবুজের তারকারা।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে প্রথম থেকেই ভালোই করে বাংলাদেশ। এ দিকে দলীয় ২৯ রানে ব্যক্তিগত ১২ রানে বিদায় নেন ওপেনার আয়েশা রহমান। ১৬ রান পরে আরেক ওপেনার শামীমা সুলতানা বিদায় নিলেও ২৩ বলে ৭টি চার ও একটি ছক্কায় ৩৩ রানে দারুণ এক ইনিংস খেলেন তিনি।

মাঝে নিগার সুলতানা এসে উইকেটে থিতু হতে পারেননি। ব্যক্তিগত এক রানে প্যাভিলনে পথ ধরেন। কিন্তু চতুর্থ উইকেট জুটিতেই জয়ের ভিত গড়ে যায়। ৯৩ রানের জুটি গড়েন ফারজানা হক ও রুমানা আহমেদ।

৪৬ বলে ৫টি চার ও একটি ছক্কায় ৫২ করে অপরাজিত থাকেন ফারজানা। আর ৩৪ বলে ৬টি চারের সাহায্যে ৪২ রানে হার না মানা ইনিংস খেলেন রুমানা।

ভারতীয় বোলারদের মধ্যে একটি করে উইকেট নেন হলো পুজা ভাস্তরাকার, রাজেশ্বরি গায়াকওয়াদ ও পুনম যাদব।

এর পূর্বে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশি নারীদের বোলিং তোপে পড়ে ভারত। নিয়মিত বিরতিতেই উইকেট হারায় তারা। তবে অধিনায়ক কৌরের ৪২ ও দীপ্তি শর্মার ৩২ রানে সম্মানজনক স্কোর করতে পারে ভারত।

রুমানা আহমেদ ৪ ওভারে মাত্র ২১ রান দিয়ে একাই ৩ উইকেট তুলে নেন। অধিনায়ক সালমা একটি উইকেট দখল করেন। রান আউটের কবলে পরে ভারতের ৩টি উইকেটের পতন হয়। অলরাউন্ড নৈপূণ্য দেখিয়ে ম্যাচ সেরা হন রুমানা আহমেদ।
সম্পর্কিত
এই টুর্নামেন্টে অবশ্য নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ শ্রীলঙ্কার কাছে হেরে যায়। ৭ জুন থাইল্যান্ডের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ।

সম্পর্কিত সংবাদ