সাংবাদিক লাঞ্ছিত হওয়ায় ২ ট্রাফিক সার্জেন্ট সাময়িক ক্লোজড

ট্রাফিক সার্জেন্ট সাময়িক ক্লোজড

রংপুর ক্রাইম নিউজ,চট্টগ্রাম

নগরের আগ্রাবাদের বাদামতল মোড়ে বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন নিউজটোয়েন্টিফোরের ক্যামেরাম্যান আহাদুল ইসলাম বাবুকে লাঞ্ছিত করে ক্যামেরা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেছে ট্রাফিক পুলিশের সার্জেন্ট মো. মশিউর রহমান ও তার সহযোগীরা।

এ ঘটনায় অভিযুক্ত সার্জেন্ট মশিউর রহমান ও তার সহকর্মী সাখাওয়াত হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

শুক্রবার (৮ জুন) রাত সাড়ে ৮টার দিকে বাদাম তলা মোড়ে এ ঘটনা ঘটে। নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান এ তথ্য নিশ্চিত করেন।

কুসুম দেওয়ান বলেন , এ ঘটনায় একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। এ কমিটির রিপোর্টের ভিত্তিতে অভিযুক্তদের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

প্রত্যক্ষদর্শী সূত্রে, শুক্রবার (৮ জুন) সন্ধ্যা সাড়ে ৬টায় নগরীর আগ্রাবাদ বাদামতলী মোড়ে সার্জেন্ট মো. মশিউর রহমান ও তার সহযোগীরা নিউজটোয়েন্টিফোরের ক্যামেরা পারসন আহাদুল ইসলাম বাবুকে লাঞ্ছিত করে ক্যামেরা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন। আর সে সময় তাকে রক্ষা করতে গিয়ে ট্রফিক পুলিশের কর্মকর্তাদের মারধরের শিকার হন ওই চ্যানেলে স্টাফ রির্পোটার নয়ন বড়ুয়া জয়।

নয়ন বড়ুয়া বাংলা বলেন, ‘আগ্রাবাদ বাদামতলী মোড়ে সার্জেন্ট মো. মশিউর রহমান হঠাৎ এসে আমাদের গাড়ির চালককে নামিয়ে মারধর শুরু করেন। এসময় ক্যামেরা বের করায় আহাদুল ইসলাম বাবুকেও বেদম মারধর ও গালিগালাজ করা হয়। পরে আমি তাদের বাঁচাতে এগিয়ে গেলে ট্রাফিক পুলিশের সার্জেন্ট মো. মশিউর রহমান ও সাখাওয়াত এবং তাদের সহযোগীরা আমাকেও শারীরিকভাবে লাঞ্ছিত করেন।’

ঘটনা স্থানে সাংবাদিক ইউনিয়ন উপস্থিত

এ ঘটনার খবর শুনে তাৎক্ষণিকভাবে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সাবেক সভাপতি মোস্তাক আহমেদ ও রিয়াজ হায়দার চৌধুরী, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) যুগ্ম-মহাসচিব তপন চক্রবর্তীসহ সাংবাদিক নেতারা ঘটনাস্থলে ছুটে আসেন। পরে তাদের দাবির মুখে তাৎক্ষণিকভাবে অভিযুক্ত দুই ট্রাফিক পুলিশকে বরখাস্ত করে কর্তৃপক্ষ।

এ ব্যাপারে সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস জানান, ‘এক ট্রাফিক সার্জেন্টসহ দুই ট্রাফিক পুলিশ আমাদের দুই সহকর্মীকে লাঞ্ছিত করে। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যাবস্থা গ্রহণের দাবি জানাই। আমাদের দাবির মুখে তাৎক্ষণিকভাবে ওই দুই পুলিশ সদস্যকে বরখাস্ত হরা হয়েছে। আমরা তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।’

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান বলেন, ‘সাংবাদিক নেতাদের সঙ্গে আমাদের একটা আলোচনা হয়েছে, আর তাদের দাবির প্রেক্ষিতে অভিযুক্ত দুই পুলিশ সদস্যেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। উক্ত ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটির রিপোর্টের ভিত্তিতে পরবর্তীতে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

সম্পর্কিত সংবাদ