July 17, 2024
টেকনাফে র‍‍্যাবের অভিযানে দুইজন আটক

হজের নামে প্রতারণা করায় দুইজন কারাগারে

Read Time:3 Minute, 13 Second

হজের নামে প্রতারণা করার অভিযোগে নীলফামারী সদর থেকে দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। বিকেলে তাঁদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হলেন জেলার সৈয়দপুর উপজেলার দক্ষিণ সোনাখুলি কামিল মাদ্রাসার প্রভাষক মোঃ নুরুল্যাহ বুলবুল (৪২)। তিনি জেলা সদরের ইটাখোলা ইউনিয়নের উত্তরাশষী গ্রামের বাসিন্দা। অপরজন হলেন একই ইউনিয়নের সিংদই গ্রামের মোঃ আবু সাঈদ ওরফে জমির হাফেজ (৪৭)।

পুলিশ জানায়, হজে যাওয়ার জন্য সদর উপজেলার কুখাপাড়া গ্রামের কাজী রায়হানুজ্জামান রোমান (৩৮) এবং তাঁর মা কাজী সেবেকা হক বকুল (৫৬) দিয়া ইন্টারন্যাশনাল হজ এজেন্সির মোয়াল্লেম মোঃ নুরুল্যাহ বুলবুল ও মোঃ আবু সাঈদ ওরফে জমির হাফেজের হাতে দুই দফায় ১২ লক্ষ ৪২,০০০ টাকা তুলে দেয়।

পরে তাঁদের পাসপোর্টসহ অন্যান্য কাগজ গ্রহণ করে এজেন্সির মাধ্যমে প্রশিক্ষণও দেওয়া হয়। এরপর হজে পাঠানোর সময় শেষ হলেও বিভিন্ন অজুহাত দেখিয়ে সময়ক্ষেপণ করলে প্রতারণার বিষয়টি প্রকাশ পায়। এই ঘটনায় সদর থানায় মামলা দায়েরের পর বৃহস্পতিবার তাঁদের গ্রেপ্তার করে পুলিশ।

মামলার বাদী কাজী রায়হানুজ্জামান রোমান বলেন, ‘হজে পাঠানোর জন্য তারা গত বছরের ১৫ নভেম্বর ৩ লক্ষ ৮২,০০০ টাকাসহ আমার এবং মায়ের পাসপোর্ট গ্রহণ করেন। বিশ্বাস স্থাপনের জন্য দিয়া ইন্টারন্যাশনাল হজ এজেন্সির মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করে আমাদের।

‘এরপর চলতি জুন মাসের মাসের ৫ তারিখে ফ্লাইটের কথা বলে ১৪ মে সকালে চেকের মাধ্যমে ৮ লক্ষ ৬০,০০০ টাকা গ্রহণ করেন। পরে প্রতারণার বিষয়টি বুঝতে পেরে টাকা ফেরত চাইলে আমাকে বিভিন্ন ভয়ভীতি ও হুমকি প্রদান করেন।’

এই বিষয়ে নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ তানভিরুল ইসলাম বলেন, ‘এই বিষয়ে থানায় মামলা হলে তাদের গ্রেপ্তার করে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সহদেব চন্দ্র রায়ের আদালতে পাঠানো হয়। বিচারক তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।’

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে Previous post কুড়িগ্রামে দুস্থদের ২৭৯ বস্তা চাল জব্দ করা হয়েছে
রংপুর ঈদুল আজহার প্রধান জামাত সকাল ৮ টায় Next post রংপুর ঈদুল আজহার প্রধান জামাত সকাল ৮ টায়