May 18, 2024
স্ত্রীর সাথে দেখা করতে গিয়ে বিএসএফের হাতে এক যুবক আটক

খানসামায় হাতি দিয়ে চাঁদাবাজির অভিযোগে দুইজনকে কারাদণ্ড

Read Time:2 Minute, 53 Second

হাতি দিয়ে দিনাজপুর জেলার খানসামায় চাঁদাবাজি করার দায়ে ভ্রাম্যমাণ আদালতে দুইজন যুবককে ৬ মাস করে কারাদণ্ড দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তাজ উদ্দিন।

সাজাপ্রাপ্ত দুইজন যুবককে আজ বুধবার জেলহাজতে প্রেরণ করা হয়েছে। এমন অভিযানে শাস্তি দেওয়ায় স্থানীয়রা স্বস্তি পেয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন, চাপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলার কাজলা গ্রামের মোঃ সাগর ইসলামের ছেলে মোঃ আজিজুল হক (২১) ও শিবগঞ্জ উপজেলার হুদাবালা গ্রামের সুবহান আলীর ছেলে মোঃ ইয়াছিন ইসলাম (২০)।

গতকাল মঙ্গলবার দিবাগত সন্ধ্যায় খানসামা ডিগ্রি কলেজের সামনে থেকে হাতিসহ দুইজন মাহুতকে আটক করে উপজেলা প্রশাসন, পুলিশ, ফায়ার সার্ভিস ও বনবিভাগ। পরে আটক দুইজন মাহুতকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে সাজা প্রদান এবং হাতিটিকে অন্য এক মাহুতের জিম্মায় হস্তান্তর করে উপজেলা বন বিভাগ।

এই সময় উপস্থিত ছিলেন সহকারী বন সংরক্ষক নুরুন নাহার, অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মোজাহারুল ইসলাম ও উপজেলা বন কর্মকর্তা মঞ্জুরুল কাদের।

জানা গেছে, দীর্ঘদিন থেকে খানসামা উপজেলার বিভিন্ন সড়কে হাতিদের ব্যবহার করে পথচারীদের কাছে চাঁদা আদায় করে মাহুতরা। এতে জনগণ সংক্ষুব্ধ হয়। এই ক্ষুব্ধ নিরসনে সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে তাদের আটক করে।

বিষয়টি নিশ্চিত করে খানসামা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তাজ উদ্দিন বলেন, জোরপূর্বক বন্যপ্রাণী ব্যবহার করে চাঁদাবাজি অমানবিক একটি বিষয়। এটি মেনে নেওয়া যায় না, তাই জনগণের নিরাপত্তার কথা বিবেচনায় নিয়ে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন-২০১২ অনুযায়ী তাদের শাস্তি দেওয়া হয়েছে।

এ বিষয়ে খানসামা থানার ওসি মোঃ মোজাহারুল ইসলাম বলেন, হাতি দিয়ে চাঁদাবাজি করার অপরাধে সাজাপ্রাপ্ত দুইজন যুবককে বুধবার সকালে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
সৈয়দপুরে ট্রেনে কাটা পড়ে এক যুবকের মৃত্যু Previous post নীলফামারীতে ট্রেনে কাটা পড়ে এক যুবকের মৃত্যু
উলিপুরে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু Next post কুড়িগ্রামে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু