April 18, 2024

রংপুরে অবৈধ সম্পদ অর্জনের দায়ে ৩ বছরের জেল

Read Time:2 Minute, 33 Second

জ্ঞাত বর্হিভূত আয়ের মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের দায়ে রংপুর পরিবার পরিকল্পনা অফিসের চাকুরীচ্যুত স্টোর কিপার মোঃ হামিদুর রহমান মন্ডলকে ৩ বছরের কারাদন্ডসহ অর্থদন্ড দিয়েছে আদালত।

আজ সোমবার (১৮ মার্চ) দূর্নীতি দমন বিশেষ আদালতের বিচারক হায়দার আলী এ রায় প্রদান করেন। আসামী আদালতে হাজিরা দিলেও রায় ঘোষণার আগেই আদালত প্রাঙ্গন হতে পালিয়ে যায়। আদালতের বিচারক আসামীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারীর আদেশ দিয়েছেন। এই তথ্য নিশ্চিত করেছেন, দুদকের পক্ষে মামলা পরিচালনাকারী আইনজীবী বিশেষ পিপি হারুন-অর-রশীদ।

মামলা সূত্রে জানা গেছে, মোঃ হামিদুর রহমান মন্ডল রংপুর জেলা পরিবার পরিকল্পনা অফিসে চাকুরী করাকালে জ্ঞাত বর্হিভূত আয়ে নিজের, স্ত্রী ও মেয়ের নামে কোটি টাকারও বেশি অবৈধ সম্পদ অর্জন করেন। রংপুর নগরীতে তার ৩ তলা বাড়ি, বেশ কয়েকটি প্লটসহ নওগাঁ জেলায় বিপুল পরিমান আবাদি জমির মালিক হয়েছেন তিনি। এই ঘটনায় রংপুর দুদক কার্যালয়ের উপ-সহকারী পরিচালক জালাল উদ্দিন বাদী হয়ে ২০১১ সালের ২৭ জুলাই দুদক আইনে মামলা দায়ের করেন। মামলায় ১০ জন সাক্ষীর সাক্ষ্য-জেরা শেষে আসামী মোঃ হামিদুর রহমান মন্ডলকে দোষি সাব্যস্ত করে ৩ বছরের কারাদন্ড ও ৭ লক্ষ ৪০,৭৪৫ টাকা অর্থদন্ড প্রদান করে আদালত। জরিমানার অর্থ আগামী ৬০ দিনের মধ্যে রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়ার আদেশ দেওয়া হয়।

অ্যাড. হারুন-অর-রশীদ জানায়, আসামী হাজিরা প্রদান করে আদালতে উপস্থিত ছিল। রায় ঘোষণার আগে সে আদালত থেকে পালিয়ে গেছে। তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির আদেশ দিয়েছে আদালত।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে ১৫ জন গ্রেফতার Previous post রংপুরে পৃথক অভিযানে ৪ কেজি গাঁজাসহ ৫ জন গ্রেফতার
টিসিবির গাড়িতে ভারতীয় পেঁয়াজ মিলবে মাত্র ৪০ টাকাতে Next post হিলিতে কেজিতে ২০ টাকা কমল পেঁয়াজের মূল্য