May 18, 2024
কুড়িগ্রামে অর্ধশত যানবাহনের বিরুদ্ধে মামলা

কুড়িগ্রামে অর্ধশত যানবাহনের বিরুদ্ধে মামলা

Read Time:3 Minute, 34 Second

কুড়িগ্রামে বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালানোর অভিযোগে মোট ৪২টি মোটরসাইকেলকে মামলা দিয়েছে জেলা পুলিশ।

এছাড়াও সঙ্গে প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় আরও ৪টি মোটরসাইকেল আটক করা হয়েছে।

অপরদিকে, উচ্ছৃঙল ও দলবদ্ধভাবে পিকআপভ্যানে উচ্চস্বরে সাউন্ড সিস্টেম বাজিয়ে ঘোরাফেরার সময় মোট ৮টি পিকআপ ভ্যান ও ৭টি ব্যাটারি চালিত অটোরিকশাকে আটক করেছে। সেই সঙ্গে গণউপ দ্রব্যের অপরাধে ২৪টি সাউন্ড বক্স জব্দ করেছে থানা পুলিশ। জেলার বিভিন্ন এলাকায় এ কার্যক্রম চালায় পুলিশ। অন্যদিকে, জেলার রাজারহাট, রাজিবপুর, নাগেশ্বরী, উলিপুর ও ফুলবাড়ি উপজেলার বিভিন্ন এলাকায় জুয়ার সামগ্রী জব্দ করে পুলিশ।

পুলিশ জানায়, পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষ্যে জেলার সকল শ্রেণি পেশার মানুষ যাতে নিরাপদে পরিবারসহ বিভিন্ন স্থানে ভ্রমণ করতে পারে সেই লক্ষ্যে কুড়িগ্রাম জেলা পুলিশ বিশেষ ট্রাফিক ব্যবস্থাপনা গ্রহণ করে। জেলার কোথাও কোন বিনোদন স্পষ্ট না থাকায় প্রতিবছরই কোন না কোন উৎসবে দর্শনার্থীদের উপচে পড়া ভিড় জমে জেলা শহরের পাশে একমাত্র ধরলা সেতুসহ এর আশে পাশের নদী রক্ষা বাঁধেই। এসব এলাকায় জনসমাগম অনেক বেশি হয় বলে তীব্র যানজট সৃষ্টি হয়। ফলে ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থাকতে হয় এই সড়কে চলাচলকারী বিভিন্ন যানবাহনসহ সাধারণ মানুষকে।এই অবস্থা থেকে উত্তরণে ঈদুল ফিতরের দিন থেকে যানজট নিরসনে ধরলা সেতু পাড়ে চালু করা হয় ডিভাইডার দিয়ে ওয়ানওয়ে রাস্তা ও সচেতনতা মূলক মাইকিং। ফলে তীব্র যানজট থেকে মুক্তি পেয়ে বেজায় খুশি নদী পাড়ে বেড়াতে আসা দর্শনার্থীরা। মোছাঃ উম্মে সুমাইয়া কুলসুম নামে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের এক ছাত্রী জানান, গত কয়েক বছরের মধ্যে এবারই প্রথম যানজট নেই। আমরা চলাচল করতে পারছি। খুবই ভালো লাগছে এরকম সুশৃঙ্খল পরিবেশ দেখে। এ জন্য অবশ্য জেলা পুলিশ বিভাগকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাতে হয়।

কুড়িগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন বলেন, জেলার বিভিন্ন নাগরিক, অভিভাবক ও সুধী সমাজের মতামত ও অভিযোগের ভিত্তিতে ঈদুল ফিতরের দিন থেকে আমাদের জেলা পুলিশ ও ট্রাফিক অব্যাহতভাবে কাজ করে যাচ্ছে। যাতে নাগরিকরা সুশৃঙ্খলভাবে ঈদ আনন্দ উদযাপন করতে পারেন। এই ব্যাপারে সর্বোচ্চ সেবা প্রদানের চেষ্টা করা হচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
বীরগঞ্জে আগুনে পুড়ে ৬ টি ঘর ছাই Previous post বীরগঞ্জে আগুনে পুড়ে ৬ টি ঘর ছাই
বাবাকে ছুরিকাঘাতের অভিযোগে ছেলে কারাগারে Next post বাবাকে ছুরিকাঘাতের অভিযোগে ছেলে কারাগারে