May 21, 2024
গাইবান্ধায় তিস্তার পানি বিপৎসীমার ওপরে দিয়ে প্রবাহিত হচ্ছে

কুড়িগ্রামে তিস্তার পানি বিপৎসীমার ওপরে

Read Time:2 Minute, 11 Second

টানা বর্ষণ ও উজানের ঢলে কুড়িগ্রামের নদ- নদীর পানি বৃদ্ধি পেতে শুরু করেছে। এর মধ্যে তিস্তা নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

কাউনিয়া পয়েন্টে তিস্তা সেতু সংলগ্ন এলাকায় নদীর পানি বিপৎসীমার মোট ৪৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে বলে জানিয়েছেন কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ড। নদ-নদীর পানি বেড়ে যাওয়ায় নদী অববাহিকার চরাঞ্চলসহ নিম্নাঞ্চল প্লাবিত হচ্ছে।

রাজারহাটে তিস্তার চরাঞ্চলের মানুষরা নতুন করে বন্যা আতঙ্কে আছে। রাজারহাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরে তাসনিম তিস্তা নদীর পানি বৃদ্ধিতে ভাঙনকবলিত এলাকা পরিদর্শন করেছেন। তিনি এই সময় অর্ধশতাধিক পরিবারের মাঝে শুকনা খাবার হিসেবে চিড়া-মুড়ি এবং গুড় বিতরণ করেন।

কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ড সূত্র থেকে জানা যায়, গতকাল শনিবার দুপুর ১২টায় তিস্তা নদীর পানি বৃদ্ধি পেয়ে কাউনিয়া পয়েন্ট বিপৎসীমার ৪৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। নদীর পানি বৃদ্ধি পাওয়ায় নদী অববাহিকার নিম্নাঞ্চল এবং চরাঞ্চলগুলোতে বন্যার পানি প্রবেশ করতে শুরু করেছে।

এই ব্যাপারে কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুল্লাহ আল মামুন জানান, কয়েক দিনের বৃষ্টি আর উজান হতে নেমে আসা ঢলে নদ-নদীর পানি বৃদ্ধি পেতে শুরু করেছে। এরমধ্যে তিস্তার পানি আবারো বিপৎসীমা উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
বিদেশী মদসহ মাদক কারবারি ইমন র‍্যাবের হাতে গ্রেফতার Previous post বিদেশী মদসহ মাদক কারবারি ইমন র‍্যাবের হাতে গ্রেফতার
গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ১৩ জন Next post রংপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গুতে নতুন করে ২ জন আক্রান্ত