July 17, 2024
কোটা বাতিলের দাবীতে হাবিপ্রবি শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও মহাসড়ক অবরোধ করে

কোটা বাতিলের দাবীতে হাবিপ্রবি শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও মহাসড়ক অবরোধ করে

Read Time:2 Minute, 22 Second

সরকারি চাকরিতে বৈষম্যমূলক কোটা পদ্ধতির সংস্কার ও ২০১৮ এর পরিপত্র বহালের দাবিতে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল এবং সঙ্গে মহাসড়ক অবরোধ করে।

এতে বিশ্ববিদ্যালয়ের সামনে দিনাজপুর-রংপুর মহাসড়কের দুই পাশে শতাধিক যানবাহন আটকা পড়ে যায়। ওই বিভিন্ন যানবাহনে থাকা যাত্রীরা চরম দুর্ভোগে পড়ে। বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা। পরে মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ করে রাখে আন্দোলনরত শিক্ষার্থীরা।

পরে পরবর্তী কর্মসূচি ঘোষণা করেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনের সমন্বয়ক সুজন রানা।

আজ বুধবার সকাল সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে সমবেত হোন আন্দোলনকারী শিক্ষার্থীরা। সমবেত হওয়ার পর তারা বিভিন্ন স্লোগান ও বক্তব্য প্রদানের মাধ্যমে কোটা সংস্কারের দাবি জানান। এক পর্যায়ে তারা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে আন্দোলন সমাবেশটি বিশ্ববিদ্যালয়ের ১ নং ফটক এবং ২ নং ফটক এলাকা দিয়ে প্রদক্ষিণ করে। প্রদক্ষিণ শেষে শিক্ষার্থীরা প্রধান ফটক সংলগ্ন বটতলায় দিনাজপুর-রংপুর মহাসড়ক আটকে অবস্থান নেয় এবং কোটাবিরোধী বিভিন্ন স্লোগান ও বক্তব্য প্রদান করেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, সর্বোচ্চ ৫ ভাগ কোটা থাকতে পারে। এই কোটা প্রথা মেধাবীদের সঙ্গে বৈষম্য সৃষ্টি করছে। এই সোনার বাংলাতে কোন বৈষম্য মেনে নেওয়া হবে না।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
রাবারড্যাম পারাপারের সময় পানিতে পড়ে নিখোঁজ হওয়া এক যুবকের লাশ উদ্ধার Previous post টাঙ্গন নদীতে নিখোঁজ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার
তিস্তায় থেকে অজ্ঞাত ব্যক্তির হাত বাঁধা লাশ উদ্ধার Next post পীরগঞ্জে নিখোঁজ হওয়া শিশুর লাশ উদ্ধার হয়েছে