April 18, 2024
এক কেজি আটা দেওয়ার নাম করে ব্যক্তিগত তথ্য নিয়ে প্রতারনা, ৪ জন গ্রেপ্তার

এক কেজি আটা দেওয়ার নাম করে ব্যক্তিগত তথ্য নিয়ে প্রতারনা, ৪ জন গ্রেপ্তার

Read Time:3 Minute, 26 Second

জনকল্যাণ স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনের নামে গ্রামের সাধারন মানুষকে বিনামূল্যে খাদ্য সরবরাহ নামে জাতীয় পরিচয়পত্র ও ছবি সংগ্রহ এবং বিকাশ ও নগদ একাউন্ট নিজেদের মোবাইলে লিঙ্কেজ করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে নীলফামারী থানা পুলিশ ওই চক্রের ৪ জন প্রতারককে গ্রেপ্তার করেছে।

গতকাল সোমবার(১৯ ফেব্রুয়ারি) বিকালে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে বিস্তারিত তুলে ধরে প্রেস ব্রিফিং করেছেন পুলিশ সুপার গোলাম সবুর। গ্রেপ্তারকৃতরা হলেনঃ জেলা সদরের কুন্দুপুকুর ইউনিয়নের রুস্তম আলীর ছেলে মোঃ মিজানুর রহমান মান্নু (২৪), ভবেশ রায়ের ছেলে সাগর রায় (২৬), জিয়াউর রহমানর ছেলে মোঃ জাকির ইসলাম (১৯) ও গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ এলাকার মজিদুল সরকারের ছেলে মোঃ শয়ন মিয়া (২৫)। এ ঘটনার সঙ্গে জড়িত জেলা শহরের শাহীপাড়া মহল্লার আরিফ হোসেন আরিফ (৩০) পলাতক রয়েছে।

সুত্র অনুযায়ী, জনকল্যাণ স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনের নামে প্রতারকরা জেলা সদরের খোকশাবাড়ি ইউনিয়নের বিভিন্ন পাড়া মহল্লায় সরল মানুষজনকে প্রথমে এক কেজি করে আটা বিনামূল্যে বিতরণ করতো। এরপর তাদের জাতীয় পরিচয়পত্রের মুল কপির ছবি তুলে নেয়। এরপর গ্রামের সহজ সরল মানুষজনের বিকাশ ও নগদ একাউন্টে পরিচালনার তথ্য তাদের হাতে নিয়ে নেয়। সাধারন মানুষজন তা বুঝে উঠার আগে তাদের বিকাশ ও নগদের অর্থ প্রতারকরা সরিয়ে নিতে থাকে। তাদের ছবি এবং এনআইডি ব্যবহার করে অনলাইন জুয়া ও প্রতারণাও চালাতো এই চক্রটি।

পুলিশ সুপার জানান, বেশ কিছুদিন ধরে এই প্রতারক চক্রটি সক্রিয় হয়ে উঠে। গোপন তথ্যের ভিত্তিত্বে পুলিশের অভিযানে গত রবিবার(১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় চক্রটির ৪ জন সদস্যকে খোবসাবাড়ি এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

এই সময় তাদের কাছে ১টি ল্যাপটপ, ৫টি মোবাইল ফোন, বিভিন্ন কোম্পানির কয়েকটি সীম, ১টি মোটরসাইকেল, ১টি ভিসা কার্ড ও ১টি মোটরসাইকেল উদ্ধার করা হয়।
এসময় পুলিশ সুপার ব্যক্তিগত তথ্য হস্তান্তর থেকে বিরত থাকার আহবান জানান।
প্রেস ব্রিফিং এ উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোস্তফা মঞ্জুর পিপিএম, সদর থানার অফিসার ইনচার্জ মোঃ তানভীরুল ইসলাম প্রমুখ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
বালিয়াডাঙ্গীতে অভিমানে এক বৃদ্ধার আত্মহত্যা Previous post কুড়িগ্রামে এক শিক্ষকের আত্মহত্যা
গাইবান্ধায় ৪৬ জুয়াড়ি গ্রেফতার Next post ঠাকুরগাঁওয়ে ট্যাপেনটাডলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার