April 18, 2024
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে ১৫ জন গ্রেফতার

ইউপি চেয়ারম্যানসহ ফুলবাড়ী উপজেলা বিএনপির ১৩ নেতা গ্রেফতার

Read Time:2 Minute, 57 Second

দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ও সম্পাদকসহ বিএনপির মোট ১৩ নেতা গ্রেফতার হয়েছে। এদের মধ্যে দুইজন ইউপি চেয়ারম্যান রয়েছেন।

গতকাল সোমবার (১৮মার্চ) দুপুরে দিনাজপুর বিচারিক আদালতে আত্মসমার্পন করে জামিন আবেদন করলে; বিজ্ঞ বিচারক তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও দিনাজপুর জেলা বিএনপির উপদেষ্ঠা সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ খুরশিদ আলম মতি।

আটক বিএনপি নেতারা হলেন উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ১নং এলুয়াড়ী ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মাওঃ নবিউল ইসলাম, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেক ভিপি মোস্তাক আহম্মেদ চৌধুরী খোকন, উপজেলা বিএনপি’র সদস্য এবং শিবনগর ইউপি চেয়াম্যান মোঃ ছামেদুল ইসলাম, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক নুর আলম নুরুল্লা, উপজেলা যুবদলের আহবায়ক আবু সাইদ, সদস্য সচিব মাহবুব আলম মিলন, যুগ্ম আহবায়ক মোঃ জাকিউর রহমান চঞ্চল, সিবলি সাদিক, যুগ্ম আহবায়ক মোঃ আব্দুর রহমান, উপজেলা সেচ্ছাসেবক দলের আহবায়ক মকলেছুর রহমান নবাব, সদস্য সচিব আনোয়ারুল হক, পৌর যুবদলের যুগ্ম আহবায়ক মোঃ সাহেদ ইসলাম এবং শিবনগর ইউনিয়ন যুবদলের সভাপতি কিবরিয়া। এরা সকলে উচ্চ আদালতের আগাম জামিনে ছিল।

উল্লেখ্য ২০২৩ সালের পহেলা নভেম্বর ফুলবাড়ী থানার এসআই বদিউজ্জামান বাদি হয়ে দুই ইউপি চেয়ারম্যানসহ বিএনপির মোট ১৯ জন নেতার নাম উল্লেখ করে ৭০ জন আজ্ঞাত নামা নেতা-কর্মিদের নামে বিশেষ ক্ষমতা আইনে একটি নাশকতার মামলা দায়ের করেন। সেই মামলায় ১০ জন নেতা-কর্মীকে আটক করলও দুই ইউপি চেয়ারম্যানসহ মোট ১৩ জন নেতা চলতি ২০২৪ সালের ৫ ফেব্রুয়ারি হাইকোর্ট থেকে আগাম জামিন গ্রহণ করেন।

উচ্চ আদালতের আদেশক্রমে বিচারিক আদালতে আত্মসমার্পন করে জামিন আবেদন করলে সোমবার বিচারিক আদালতের বিজ্ঞ বিচারক তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
রংপুরে ট্রাক্টর চাপায় এক শিশু নিহত Previous post হরিপুরে সড়ক দুর্ঘটনায় এক শিশু নিহত
গাইবান্ধাতে স্বাধীনতা দিবস উদযাপন Next post ফুলছড়িতে প্রতিপক্ষের হামলায় এক ব্যক্তির মৃত্যু