April 18, 2024
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে ১৫ জন গ্রেফতার

সাদুল্লাপুরে উপিনির্বাচনে জাল ভোট দিয়ে গিয়ে ৩ জন গ্রেফতার

Read Time:3 Minute, 9 Second

গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার ৬ নং ধাপেরহাট ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান পদের উপনির্বাচনে জাল ভোট দিতে এসে ৩ জনকে আটক করেছে পুলিশ।

আজ শনিবার বিকেলে মধ্য নিজপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে থেকে তাদেরকে আটক করা হয়েছে।

আটককৃত ৩ জনের মধ্যে দুজন কিশোর। অপরজন হলেন ধাপেরহাট ইউনিয়নের নিজপাড়া গ্রামের মোঃ আমিরুল ইসলাম (১৮)।

মধ্য নিজপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার আব্দুল্লাহেল কাফী জানায়, ভোট গ্রহণ চলাকালে দুপুর ৩টার দিকে কেন্দ্রে আসেন তিন জন যুবক। এই সময় তারা ভোটার দাবি করে ভোট দেওয়ার চেষ্টা করেন। তাদের কথাবার্তায় সন্দেহ হলে আটক করে পুলিশের কাছে সোর্পদ করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক তিনজন যুবক ‘মোটরসাইকেল’ প্রতীকে ভোট দেওয়ার জন্য কেন্দ্র আসার কথা স্বীকার করেছেন।

বিষয়টি নিশ্চিত সাদুল্যাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজমিরুজ্জামান জানায়, ভোট গ্রহণ শেষে জাল ভোট দিতে এসে আটককৃত তিন যুবকের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

৬ নং ধাপেরহাট ইউনিয়ন পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। তাঁরা হলেন, মোঃ আল-মামুন (দুটি পাতা), মোঃ জাহিদ হাসান সেলিম (ঢোল), মোঃ জিয়াউর রহমান (আনারস), মোঃ নজরুল ইসলাম (মোটরসাইকেল), মোঃ নবাকুল ইসলাম (টেবিল ফ্যান), মোঃ নুরে আলম সিদ্দিকি (ঘোড়া), মোঃ শহিদুল ইসলাম শিপন (চশমা), মোঃ সজল মিয়া (অটোরিকশা), মোছাঃ শামীমা আখতার ছনিয়া (রজনীগন্ধা)।

সাদুল্লাপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার আতাউল হক জানায়, ধাপেরহাট ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৫,৪০৩ জন। এর মধ্যে পুরুষ ১২,৫৯৬ ও নারী ১২,৮০৭।

উল্লেখ্য, ২০২২ সালের ৩১ জানুয়ারি ধাপেরহাট ইউপি নির্বাচনে আওয়ামী লীগের নৌকার প্রতীকের প্রার্থী শফিকুল কবির মিন্টু চেয়ারম্যান নির্বাচিত হন। গেল বছরের ১৫ জুলাই তিনি মৃত্যুবরণ করায় এই পদটি শুন্য হয়। আজ শুন্য চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
বিরামপুরে চলন্ত ট্রেনে উঠতে গিয়ে এক ব্যবসায়ীর মৃত্যু Previous post বিরামপুরে চলন্ত ট্রেনে উঠতে গিয়ে এক ব্যবসায়ীর মৃত্যু
দিনাজপুরে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম কমানোর জন্য মানববন্ধন Next post সাঘাটায় মানসিক ভারসাম্যহীন ব্যক্তির জমি দখলের প্রতিবাদে মানববন্ধন