April 18, 2024
হিলিতে চারটি দোকানকে জরিমানা

লাইসেন্স ছাড়া পশুখাদ্য ও ওষুধ বিক্রির অভিযোগে জরিমানা

Read Time:2 Minute, 25 Second

রংপুরের লাইসেন্স ছাড়া অবৈধভাবে পশু-পাখির খাদ্য ও ওষুধ বিক্রির করায় তিনজন ব্যবসায়ীকে মোট ৯,০০০ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে তারাগঞ্জ বাজারে প্রাণিসম্পদ দপ্তরের সহায়তায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে নেতৃত্ব দেন ভ্রাম্যমাণ আদালতের পরিচালক ও তারাগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ জিন্নাতুন ইসলাম। অভিযানে শাহীন ট্রেডার্সকে ৫,০০০ টাকা, তুরফা ফার্মেসিকে ৩,০০০ টাকা ও হক ফার্মেসিকে ১,০০০ টাকা জরিমানা করা হয়।

প্রাণিসম্পদ কর্মকর্তা ফজলুল করিম জানান, জেলার তারাগঞ্জের হাট বাজারগুলোতে লাইসেন্সবিহীন বহু ফার্মেসি গড়ে উঠেছে। সেগুলোতে ক্ষতিকারক প্রাণী খাদ্য ও ওষুধ বিক্রি হচ্ছে। কৃষক এবং খামারিরা এসব দোকানে গিয়ে প্রতারিত হচ্ছেন। এমন অভিযোগ দীর্ঘদিন থেকে। তাই নিরাপদ প্রাণিজ খাদ্য নিশ্চিতকরণে মৎস্য ও পশুখাদ্য আইনের ধারা অনুযায়ী তারাগঞ্জ বাজারের বিভিন্ন পশু খাদ্যের দোকান ও ওষুধের ফার্মেসিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এই সময় লাইসেন্স না থাকা ও ভেজাল ওষুধ বিক্রির অভিযোগে তিনটি প্রতিষ্ঠানকে মোট ৯,০০০ টাকা জরিমানা করা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ জিন্নাতুন ইসলাম বলেন, তারাগঞ্জ বাজারের তিনটি পশুখাদ্যের দোকান ও ফার্মেসিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এই সময় তাদের পশু খাদ্য বিক্রির লাইসেন্স ও ড্রাগ লাইসেন্স না থাকায় মোট ৯,০০০ টাকা জরিমানার পাশাপাশি সতর্ক করা হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
খানসামায় টিসিবির পণ্য বিক্রিতে অনিয়মের অভিযোগ উঠেছে Previous post খানসামায় টিসিবির পণ্য বিক্রিতে অনিয়মের অভিযোগ উঠেছে
গাইবান্ধাতে স্বাধীনতা দিবস উদযাপন Next post জমি বিক্রির টাকা নিয়ে বিরোধ, মৃত্যুর দুইদিন পর দাফন