July 17, 2024
সরকারের উপর আস্থাহীনতার কারণে দেশে আন্দোলন হচ্ছে- জিএম কাদের

সরকারের উপর আস্থাহীনতার কারণে দেশে আন্দোলন হচ্ছে- জিএম কাদের

Read Time:3 Minute, 19 Second

বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি বলেছেন, সরকারের উপর আস্থাহীনতার কারণে দেশে কোটা ও পেনশন নিয়ে আন্দোলন হচ্ছে। এই আন্দোলন যৌক্তিক ও সমর্থনযোগ্য।

আমাদের দেশের প্রেক্ষাপটে আস্থাহীনতা বিরাজ করছে। সাধারণ মানুষ সরকারের প্রতি আস্থা পাচ্ছে না। সরকার তাদের অনুগতদেরকে চাকুরিতে নিয়ে আসছে মুক্তিযোদ্ধা কোটাকে ব্যবহার করে। আর এই জন্য শিক্ষার্থীরা আন্দোলন করছে সরকার যেন চাঁপের মুখে সেটি তুলে নেয়।

গতকাল সোমবার (৮ জুলাই) বিকেল ৩টায় রংপুরে দুইদিনের সফরে এসে সার্কিট হাউজ প্রাঙ্গনে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

জিএম কাদের জানান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা সরকারের ঘনিষ্ঠজন। সরকারের সঙ্গে তারা সব সময় থাকে ও সরকারের কর্মকান্ডকে সমর্থন করে। সরকার বলছে নতুন পেনশন স্কিমে আরও বেশি সুযোগ সুবিধা দেওয়া হবে। কিন্তু এরপরও শিক্ষকরা আস্থাহীনতার জায়গা থেকে আন্দোলন করছে।

জিএম কাদের জানান, তিস্তা প্রকল্প বিষয়টি সরকার জটিল করে তুলেছে। আমরাও বিভিন্নভাবে বাহিরের শক্তির কাছে পরনির্ভর হয়েছি। সরকার জনগণের স্বার্থ চিন্তা না করে নিজেদের ক্ষমতায় থাকার চিন্তা করেছে। যদি পদ্মাসেতু ঋণ নিয়ে তৈরী করা হয়, তবে কি কারণে তিস্তা মহাপরিকল্পনা ঋণ নিয়ে করা হবে না। এটি হলে গোটা দেশের মানুষ উপকৃত হবে।

জিএম কাদের জানান, আমরা বলতে পারি ঋণ নিয়ে ঘি খাওয়ার মত অবস্থা দেশে বিরাজ করছে। ফলে ঋণের বোঝা জনগণের উপর পড়বে। ইতোমধ্যে আমাদের অর্থনীতিতে বড় ধরনের ধ্বস নেমেছে। সরকার করোনা, ইউক্রেন যুদ্ধের অযুহাত দেখায় অথচ ভারতের মুদ্রাস্ফিতি অর্ধেকে নেমেছে, নেপালে মুদ্রাস্ফিতি কমেছে।

দেউলিয়া দেশ শ্রীলংঙ্কা ঘুরে দাঁড়িয়েছে। সব দেশ এগিয়ে যাচ্ছে আর আমরা পিছিয়ে পড়ছি। সরকার দূর্নীতি ও অব্যবস্থাপনার মাধ্যমে দেশ পরিচালনা করছে।

এই সময় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, মহানগর জাতীয় পার্টির সহ-সভাপতি মোঃ লোকমান হোসেন, মোঃ জাহেদুল ইসলাম, জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শাফিউল ইসলাম শফি, যুব সংগতি রংপুর জেলা সভাপতি হাসানুজ্জামান নাজিমসহ অন্যরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
টেকনাফে র‍‍্যাবের অভিযানে দুইজন আটক Previous post ঘোড়াঘাটে মাদক সেবনের দায়ে ৪ জনের কারাদণ্ড
সীমান্তে বিএসএফ কতৃক তৃতীয় লিঙ্গের একজনকে নির্যাতনে অভিযোগ Next post সীমান্তে বিএসএফ কতৃক তৃতীয় লিঙ্গের একজনকে নির্যাতনে অভিযোগ