April 18, 2024
১৭ এপ্রিলের ট্রেনের ফিরতি টিকিট বিক্রি হচ্ছে আজ থেকে

আগামীকাল থেকে ঈদ উপলক্ষে ট্রেনের টিকিট বিক্রি শুরু

Read Time:2 Minute, 43 Second

আগামীকাল রবিবার থেকে ঈদের ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। আগামী ১০ এপ্রিলকে পবিত্র ঈদুল ফিতরের দিন ধার্য্য করে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

এদিন সকাল ৮টা থেকে রেলওয়ের ওয়েবসাইট (https://eticket.railway.gov.bd/) ও মোবাইল অ্যাপের মাধ্যমে টিকিট বিক্রি করা হবে। এবার ঢাকা হতে বর্হিগামী ট্রেনের মোট আসন সংখ্যা হবে ৩৩,৫০০টি।

সম্প্রতি প্রকাশিত বাংলাদেশ রেলওয়ের কার্যবিবরণী থেকে জানা গেছে, আগের ঈদগুলোতে ৫ দিনের টিকিট বিক্রি করলেও এবারই প্রথম ৭ দিনের টিকিট বিক্রি করবে রেলওয়ে। ঈদ উপলক্ষে ঘরমুখি মানুষের এই ট্রেন যাত্রার টিকিট ভোগান্তিবিহীন কিনতে শতভাগ টিকিট অনলাইনে বিক্রি করা হবে।

ঈদের আগে আন্তঃনগর ট্রেনের ৩ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৪ মার্চ; ৪ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৫ মার্চ; ৫ এপ্রিলের টিকিট বিক্রি হবে ২৬ মার্চ; ৬ এপ্রিলের টিকিট বিক্রি হবে ২৭ মার্চ; ৭ এপ্রিলের টিকিট বিক্রি হবে ২৮ মার্চ; ৮ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ২৯ মার্চ ও ৯ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ৩০ মার্চ।

এছাড়াও যাত্রী সাধারণের অনুরোধে ২৫ শতাংশ টিকিট যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশনের কাউন্টারে পাওয়া যাবে।

এক সংবাদ সম্মেলনে রেলওয়ের মহাপরিচালক (ভারপ্রাপ্ত) সরদার সাহাদাত আলী জানান, গতবারের মতো এবারও ট্রেনের শতভাগ টিকিট অনলাইনে বিক্রি করা হবে। তবে ২টি শিফটে এই টিকিট বিক্রি করা হবে। সকাল ৮টায় বিক্রি হবে পশ্চিমাঞ্চলের ট্রেনগুলোর টিকিট ও দুপুর ২টায় বিক্রি শুরু হবে পূর্বাঞ্চলের ট্রেনগুলোর টিকিট। এবার ঈদে ঢাকা থেকে বহির্গামী আন্তঃনগর ট্রেনে মোট আসন সংখ্যা হবে ৩৩,৫০০টি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
৬৫০ টাকাতেই গরুর মাংস বিক্রি করছে আরপিএমপি Previous post ৬৫০ টাকাতেই গরুর মাংস বিক্রি করছে আরপিএমপি
টিসিবির গাড়িতে ভারতীয় পেঁয়াজ মিলবে মাত্র ৪০ টাকাতে Next post ভারত আবারও অনির্দিষ্টকালের জন্য পেঁয়াজ রপ্তানি বন্ধ করল