May 21, 2024
রংপুরে হিটস্ট্রোকে এক কৃষকের মৃত্যু

দেশের ১৪ জেলার ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে

Read Time:2 Minute, 48 Second

দেশের মোট ১৪টি জেলা ও ২টি বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, যা প্রশমিত হতে পারে। গতকালবুধবার (৩০ আগস্ট) এমন পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ মোঃ মনোয়ার হোসেন জানিয়েছেন, মৌসুমি বায়ুর অক্ষ হরিয়ানা, রাজস্থান, বিহার, উত্তর প্রদেশ, পশ্চিম বঙ্গ বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল হতে মাঝারি অবস্থায় রয়েছে।

আজ বৃহস্পতিবার (৩১ আগস্ট) সন্ধ্যা পর্যন্ত বরিশাল এবং চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, সিলেট এবং খুলনা বিভাগের ২-১টি জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সাথে দেশের কোথাও আবার মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

ঢাকা, ফরিদপুর, টাঙ্গাইল, মাদারীপুর, সিরাজগঞ্জ, রাজশাহী, কুড়িগ্রাম, সৈয়দপুর, দিনাজপুর, ফেনী, চুয়াডাঙ্গা, বরিশাল, যশোর, ভোলা জেলা এবং সিলেট ও ময়মনসিংহ বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গা হতে প্রশমিত হতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। ঢাকায় দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় বাতাসের সর্বোচ্চ গতিবেগ থাকবে ১০-১৫ কিলোমিটার।

আগামী ২ দিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। বর্ধিত ৫ দিনে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

গতকাল বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ভোলায় ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৬.২ ডিগ্রি সেলসিয়াস।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
বেরোবির ক্যাফেটেরিয়ার এবার খাবারে পোকা Previous post নেতার হুমকিতে বন্ধ হল বেরোবির ক্যাফেটেরিয়া
বিরামপুরে পিকআপের চাপায় এক ব্যবসায়ীর মৃত্যু Next post সৈয়দপুরে বাসের ধাক্কায় একজন নিহত