April 18, 2024
নির্বাচনে অনিয়ম ঠেকাতে সকল ব্যবস্থা নেয়া হয়েছে

নির্বাচনে অনিয়ম ঠেকাতে সকল ব্যবস্থা নেয়া হয়েছে

Read Time:3 Minute, 0 Second

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেন, নির্বাচনে অনিয়ম ঠেকানোর জন্য সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।

গতকাল শনিবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় জাতির উদ্দেশে দেয়া ভাষণে এসব কথা বলে তিনি। এবারের নির্বাচনে কাঙ্ক্ষিত রাজনৈতিক অংশগ্রহণ না হলেও নির্বাচনকে প্রতিদ্বন্দ্বিতাহীন ও অংশগ্রহণমূলক নয় এমন আখ্যায়িত করা যাবে না বলে মনে করছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে জনগণের সহযোগিতা কামনা করে ভোটারদের কেন্দ্রে এসে তাদের ভোটাধিকার প্রয়োগের আহ্বান প্রধান নির্বাচন কমিশনার। সিইসি জানান, নির্বাচনী দায়িত্বে অবহেলা হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। সাম্প্রতিক নাশকতা ও সহিংসতার ঘটনায় নির্বাচন কমিশন উদ্বিগ্ন। তবে আলোচনা এবং সমঝোতার মাধ্যমে যেকোনো সংকট সমাধান সম্ভব বলে জানান তিনি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ রবিবার (৭ জানুয়ারি) সকাল ৮টায়। চলবে বিকেল ৪টা পর্যন্ত। ৩০০ আসনের মধ্যে ভোট হবে ২৯৯ আসনে। স্বতন্ত্র প্রার্থীর মৃত্যুর কারণে নওগাঁ-২ আসনে পরে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এর আগে, সবশেষ গত ১৫ নভেম্বর জাতির উদ্দেশে ভাষণ দেন সিইসি কাজী হাবিবুল আউয়াল। ওই ভাষণে তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, গত শুক্রবার সকাল ৮টায় ভোটের প্রচার-প্রচারণা শেষ হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে গত ২৯ ডিসেম্বর থেকে সারাদেশে মাঠে নেমেছে পুলিশ, র‌্যাব, বিজিবি, ব্যাটালিয়ন আনসার, এপিবিএন এবং কোস্টগার্ড। এ ছাড়াও ৩ জানুয়ারি থেকে মাঠে নেমেছে সশস্ত্র বাহিনী।

নির্বাচন সুষ্ঠু করতে সাড়ে সাত লাখের বেশি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। যা গত একাদশ সংসদ নির্বাচনের চেয়ে ১ লাখ ৩০ হাজার বেশি। এবার ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে পুলিশের বাড়তি ফোর্স মোতায়েন করা হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
দিনাজপুরে ট্রাক উল্টে বসতবাড়ি বিধ্বস্ত, তিনজন আহত Previous post দিনাজপুরে তিনজন প্রিসাইজডিং কর্মকর্তাকে অব্যাহতি প্রদান
নীলফামারীতে ট্রাক্টরেই ভরসা নির্বাচনী সরঞ্জাম বহনে Next post নীলফামারীতে ট্রাক্টরেই ভরসা নির্বাচনী সরঞ্জাম বহনে