July 17, 2024
ঠাকুরগাঁওয়ে মাদরাসা সভাপতির বিরুদ্ধে ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে

ঠাকুরগাঁওয়ে মাদরাসা সভাপতির বিরুদ্ধে ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে

Read Time:3 Minute, 34 Second

ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈলে মাদরাসা সভাপতির বিরুদ্ধে ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। গত সোমবার (৮ জুলাই) রাতে এই ঘটনা ঘটে। ঘটনার পর থেকে মাদরাসার সভাপতি আব্দুল করিম পলাতক আছেন।

জানা যায়, ২০১১ সালে স্থানীয়দের আর্থিক সহযোগিতায় রাণীশংকৈল উপজেলার ভরনিয়া গ্রামে ‘ভরনিয়া দারুল হাদীস ওয়াদ দাওয়াহ্ আস্-সালাফিয়্যা মাদরাসাটি গড়ে উঠে। মাদরাসাটির দুইটি শাখা রয়েছে। একটি ছাত্রীদের জন্য আবাসিক এবং অপরটি ছাত্রদের জন্য অনাবাসিক। আবাসিকে ১৫-১৬ জন কিশোরী রাতযাপন করে। আব্দুল করিম রাতের বেলা প্রায় সময় আবাসিকে যাতায়াত করতেন এবং মেয়েদের জুস খাওয়াতেন। জুসে মেশানো থাকতো ঘুমের বড়ি। আর সেই ঘুমের ওষুধ খাইয়ে ছাত্রীদের ধর্ষণ করতেন।

গত ৮ জুলাই সব ছাত্রীদের ছুটি দেওয়া হলেও ৩ জন ছাত্রীকে সভাপতির নির্দেশে ছুটি দেওয়া হয়নি। মাদরাসার সভাপতি আব্দুল করিম ওই রাতে গিয়ে ওই ৩ জন কিশোরীকে ঘুমের ওষুধ মেশানো জুস খাওয়ায়। কিশোরীরা ঘুমিয়ে গেলে গভীর রাতে মাদরাসার ভেতরে প্রবেশ করে এক কিশোরীকে ধর্ষণ করেন। বিষয়টি পরদিন জানাজানি হলে স্থানীয় লোকজন প্রতিবাদ করে এবং আব্দুল করিমের বাড়ি ঘেরাও করে।

নাম প্রকাশ না করা শর্তে মাদরাসার এক কিশোরী জানায়, সভাপতি আব্দুল করিম প্রায় সময় মাদ্রাসায় আসতেন এবং মাঝে মধ্যে ছাত্রীদের জুস খাওয়াতেন। জুসের মাঝে ঘুমের ওষুধ থাকতো। সবাই যখন ঘুমিয়ে যেত তখন সভাপতি তাদের ওপর নির্যাতন চালাতেন।

স্থানীয় ইউপি সদস্য মইন উদ্দীন কাবুল বলেন, বিষয়টি জানাজানি হলেও আমরা এক শিক্ষককে ঘটনাটি তদন্তে ছাত্রী ও অভিভাবকদের সাথে কথা বলতে বলি। তাদের সাথে কথা বললে অভিযোগের সত্যতা পাওয়া যায়। তারা সভাপতির বিচার চেয়েছেন।

অভিযোগের বিষয়টি নিয়ে কথা বলতে মাদরাসার সভাপতি আব্দুল করিমের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

রাণীশংকৈল উপজেলা নির্বাহী অফিসার মোঃ রকিবুল হাসান বলেন, ভরনিয়া গ্রামে ‘ভরনিয়া দারুল হাদীস ওয়াদ দাওয়াহ্ আস্-সালাফিয়্যা মাদরাসা’ আবাসিক ‘বালিকা হিফজুল কুরআন’ বিভাগে কিছু কোমলমতি ছাত্রী যারা ছিল তাদের সঙ্গে অনৈতিক কাজ করেছেন। এই ঘটনায় লিখিত অভিযোগ পেলে মাদরাসার সভাপতি আব্দুল করিমে বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য ওসিকে নির্দেশ দেওয়া হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
সুন্দরগঞ্জে বন্যার পানিতে ডুবে এক শিশুর মৃত্যু Previous post সুন্দরগঞ্জে বন্যার পানিতে ডুবে এক শিশুর মৃত্যু
রাবারড্যাম পারাপারের সময় পানিতে পড়ে নিখোঁজ হওয়া এক যুবকের লাশ উদ্ধার Next post টাঙ্গন নদীতে নিখোঁজ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার