February 23, 2024
প্রাথমিক শিক্ষক নিয়োগের নতুন বিজ্ঞপ্তি

প্রাথমিক শিক্ষক নিয়োগের নতুন বিজ্ঞপ্তি

Read Time:2 Minute, 34 Second

গতকাল বুধবার (২২ মার্চ) খুলনা, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

আগ্রহী প্রার্থীদের আগামী মার্চ মাসের ৩০ তারিখ সকাল সাড়ে দশটা থেকে এপ্রিল মাসের ১৪ তারিখ রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে অনলাইনে আবেদন করতে পারবে।

সাধারণ প্রার্থীদের আগামী এপ্রিল মাসের ১৪ তারিখ পযন্ত ন্যূনতম ও সর্বোচ্চ বয়স হবে ২১হতে ৩০ বছর। আর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীদের ক্ষেত্রে ন্যূনতম ও সর্বোচ্চ বয়স হবে ২১হতে ৩২ বছর।

তবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২০২২ সালের সেপ্টেম্বরের ২২ তারিখ স্মারক অনুযায়ী ২০২০ সালের মার্চ মাসের ২৫ তারিখ যে সব প্রার্থীর বয়স সর্বোচ্চ বয়সসীমার মধ্যে ছিল সে প্রার্থীরাও আবেদন করতে পারবেন। আবেদন ফি দুইশত টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ হিসেবে বিশটাকা কেটে নেওয়া হবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সিদ্ধান্ত নেয়, প্রাথমিকে শিক্ষক নিয়োগের জট কমাতে বিভাগগুলোকে ক্লাস্টারে ভাগ করে নিয়োগ দেওয়ার।

মন্ত্রণালয় আরও জানায়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আমাদের প্রায় ৪,০৪০০০ সহকারী শিক্ষক রয়েছেন। প্রতিবছর প্রায় ৬,০০০ কাছাকাছি শিক্ষক অবসরে যান।

২০২০ সালের বিজ্ঞপ্তি দিয়ে প্রায় ৩৭,৫৭৪ জনকে নিয়োগ দিতে ২ বছর সময় লেগেছে। ক্লাস্টার বা বিভাগভিত্তিক নিয়োগ দিতে পারলে ৬ মাসের মধ্যে নিয়োগ দেওয়া যাবে বলে মনে করছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

প্রাথমিকে শিক্ষক নিয়োগে গত ২৮ ফেব্রুয়ারি রংপুর বিভাগ, সিলেট বিভাগ এবং বরিশাল বিভাগের ক্লাস্টারের বিজ্ঞপ্তি প্রকাশ করে অধিদপ্তরটি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
একাদশে ফিরলেন মেহেদী হাসান মিরাজ Previous post একাদশে ফিরলেন মেহেদী হাসান মিরাজ
কোন কোন দেশে কত ঘণ্টা রোজা রাখা হয়? Next post কাল শুরু হচ্ছে পবিত্র মাহে রমজান