April 13, 2024
হাতীবান্ধায় পানিতে ডুবে এক শিশু নিহত

পঞ্চগড়ে পুকুরে পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু

Read Time:3 Minute, 39 Second

পঞ্চগড় পৃথক এলাকায় পুকুরের পানিতে ডুবে সৌরভ (৯), সাইফুল্লা (৩) ও সোহান (১.৫) নামে ৩ জন শিশুর মৃত্যু হয়েছে।আজ মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত পঞ্চগড় জেলার তেঁতুলিয়া এবং দেবীগঞ্জ উপজেলায় এই ঘটনাগুলো ঘটে।

নিহত শিশুরা হলেন, তেঁতুলিয়া উপজেলার শালবাহান ইউনিয়নের মাঝিপাড়া গ্রামের মোঃ রফিকুল ইসলামের পুত্র মোঃ সৌরভ মিয়া, একই ইউনিয়নের মুহিগছ গ্রামের রুহুল্লা চৌধুরীর পুত্র সাইফুল্লা এবং দেবীগঞ্জ উপজেলার দেবীডুবা ইউনিয়নের মহলদার পাড়া গ্রামের সুজন ইসলামের পুত্র মোঃ সোহান মিয়া।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মাঝিপাড়া গ্রামের শিশু সৌরভ দুপুরে বাড়ির পাশে থাকা একটি পুকুরে ৪-৫ জন শিশুর সাথে গোসল করতে যায়। একসময় অন্যশিশুরা পুকুর হতে উঠে বাড়ি ফিরলেও বেশ কিছু সময় ধরে সৌরভকে দেখতে না পেয়ে মা লুপা আক্তার তাকে খোঁজাখুজি করে। এক পর্যায়ে স্থানীয়দের সহায়তায় পুকুরে তাকে খুজতে গেলে ডুবন্ত অবস্থায় দেখতে পায়।

শালবাহান ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোঃ আশরাফুল ইসলাম বলেন, খবর পেয়ে দ্রুত নিজস্ব অ্যাম্বুলেন্স নিয়ে ঘটনাস্থানে গিয়ে শিশুটি উদ্ধার করে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন। এদিকে একই ইউনিয়নের মুহিগছ গ্রামের সাইফুল্লা সকালে পুকুরে গোসল করতে নামলে পুকুরের পানিতে ডুবে মারা যায় বলে জানান তিনি।

অন্যদিকে, দেবীগঞ্জের দেবীডুবা ইউনিয়নের মহলদার পাড়া গ্রামের দেড় বছরের শিশু মোঃ সোহান মিয়া বাড়িতে খেলা করছিল। এর মাঝে তার বাবা বাড়ি থেকে বের হয়ে বাড়ির একশ গজ দূরে থাকা জমিতে সার দেয়ার জন্য যায়। এর মাঝে শিশুটি সকলের অজান্তে বাবার পেছনে বের হয়ে পড়লে পুকুরের পানিতে পড়ে ডুবে যায়। পরিবারের সদস্যরা তাকে দেখতে না পেয়ে খোঁজাখুজি শুরু করলে এক পর্যায়ে বাড়ি হতে ১০০ গজ দূরে থাকা পুকুরে ভাসতে দেখে। স্থানীয়দের সহায়তায় দ্রুত উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবু সাঈদ চৌধুরী ও দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার ইফতেখারুল মোকাদ্দেম পৃথক এলাকায় পুকুরের পানিতে ডুবে ৩ জন শিশুর মৃত্যুর বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
১৫ আগস্ট উপলক্ষে রংপুর মহানগর আওয়ামী লীগের শোক দিবস পালন Previous post ১৫ আগস্ট উপলক্ষে রংপুর মহানগর আওয়ামী লীগের শোক দিবস পালন
জলঢাকায় জুয়াড়িসহ ১৫ জন গ্রেফতার Next post জলঢাকায় জুয়াড়িসহ ১৫ জন গ্রেফতার