April 18, 2024
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে ১৫ জন গ্রেফতার

মিঠাপুকুরে ১,৬১৫ পপি গাছ উদ্ধারসহ গ্রেফতার ২ জন

Read Time:2 Minute, 0 Second

রংপুর জেলার মিঠাপুকুর উপজেলায় সর্বনাশা মাদক পপি গাছের চাষ হচ্ছে। গতকাল মঙ্গলবার ১,৬১৫ পপি গাছ ফলসহ উদ্ধার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এই সময় ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে।

গতকাল মঙ্গলবার সন্ধ্যার পর রংপুর মাদক দ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য দেন রংপুর অঞ্চলের অতিরিক্ত পরিচালক আলী আসলাম হোসেন।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে রংপুর জেলার মিঠাপুকুর উপজেলা বড়বালা ইউনিয়নের পশ্চিম বড়বালা ও ছাড়া এই দুই প্রত্যন্ত এলাকায় গোপনে আফিম তৈরির উপাদান পপি চাষ করার খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে ১,৬১৫টি পপি গাছ ফলসহ উদ্ধার করা হয়। এর মধ্যে অর্ধেক গাছ পরিপক্ব। বাকি অর্ধেক কিছুটা অপরিপক্ব। প্রায় ৩ কাঠা জমিতে এই পপি গাছের চাষ করা হয়েছিল। এই ঘটনায় জড়িত পপি চাষি ও মাদক ব্যবসায়ী আব্দুল ওয়াহেদ এবং মোঃ নুর আলমকে গ্রেফতার করা হয়েছে।

মাদক অধিদপ্তর রংপুরের অতিরিক্ত পরিচালক আরও জানান, মূলত পপি গাছ চাষ করার পর এক ধরনের ফল উৎপন্ন হয় সেটা দিয়েই আফিম তৈরি করা হয়। সেই সঙ্গে আবার আফিম দিয়ে সর্বনাশা হেরোইন উৎপাদন হয়। এই সর্বনাশা মাদক সারা বিশ্বে নিষিদ্ধ। তিনি জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
রংপুরে এক নারীর মরদেহ উদ্ধার Previous post পঞ্চগড়ে বন্য হাতির তাণ্ডবে এক যুবকের মৃত্যু
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে ১৫ জন গ্রেফতার Next post ঠাকুরগাঁওয়ে মাদকবিরোধী অভিযানে দুইজন গ্রেফতার