April 18, 2024
দিনাজপুরে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম কমানোর জন্য মানববন্ধন

সাঘাটায় মানসিক ভারসাম্যহীন ব্যক্তির জমি দখলের প্রতিবাদে মানববন্ধন

Read Time:3 Minute, 10 Second

গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলায় এক মানসিক ভারসাম্যহীন ব্যক্তির জমির জাল কাগজপত্র তৈরি করে জমি দখলের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে এই জঘন্য কাজের সাথে জড়িতদের শাস্তির দাবি জানানো হয়। সেই সাথে ওই প্রতিবন্ধী ব্যক্তিকে তার প্রাপ্য জমি ফিরিয়ে দেওয়ার দাবি জানানো হয়।

আজ শনিবার দুপুরে উপজেলার কামালের পাড়া বাজারে এলাকাবাসীর ব্যানারে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তারা জানায়, নবজ আলী ওরফে নবর আলী নামে এক মানসিক ভারসাম্যহীন প্রতিবন্ধীর ১ একর ৩৬ শতক জমির সম্পাদিত জাল দলিল বাতিলসহ ওই দলিল সম্পাদনকারী সাব-রেজিস্ট্রার, দলিল লেখক, সাক্ষী ও শনাক্তকারীসহ ৬ জনের শাস্তির দাবি জানাচ্ছি।

বক্তারা আরও জানায়, পূর্ব পরিকল্পিতভাবে সাব-রেজিস্ট্রার, দলিল লেখক, সাক্ষী ও শনাক্তকারী মিলে আর্থিক লেনদেনের মাধ্যমে পরস্পর যোগসাজশে ওই জমির দলিল সম্পাদন করে অমানবিক, ন্যক্কারজনক ও জঘন্যতম ঘটনার উদ্ভব ঘটিয়েছে। এলাকাবাসী হিসেবে আমরা এর প্রতিকার চাই।

পাশাপাশি ওই জাল দলিল বাতিল এবং দলিল সম্পাদনের সঙ্গে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

জাল দলিল সম্পাদনের ঘটনায় ফেব্রুয়ারি মাসের ২৯ তারিখ ৬ জনের নাম উল্লেখ করে গাইবান্ধা যুগ্ম জজ আদালতে মামলা দায়ের করেন নবজ আলী ওরফে নবর আলীসহ তার ভাই-ভাতিজা চারজন।

মামলার আসামিরা হলেন- জমি গ্রহীতা মোঃ হাফিজুর রহমান, রায়হান পারভেজ নয়ন, মোঃ আশরাফুল আলম, এমরান হোসেন, মাহমুদুল হাসান, সাব-রেজিস্ট্রার মিরাজ মোর্শেদ।

মানববন্ধনে বক্তব্য দেন- গাইবান্ধা জেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক মণ্ডলীর সদস্য মোঃ মাসুদুর রহমান মাসুদ, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ, আওয়ামী লীগ নেতা খায়রুল বাশার রুবেল, সাঘাটা উপজেলা ভূমিহীন সমিতির সাধারণ সম্পাদক মোঃ আজাদুল ইসলাম আজাদ, আব্দুল মান্নান, জমি গ্রহীতার মা ফজিলাতুন্নেছাসহ অনেকেই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে ১৫ জন গ্রেফতার Previous post সাদুল্লাপুরে উপিনির্বাচনে জাল ভোট দিয়ে গিয়ে ৩ জন গ্রেফতার
পলাশবাড়ীতে ফ্রিজ বিস্ফোরণ হয়ে ভয়াবহ অগ্নিকাণ্ড Next post পীরগঞ্জে অগ্নিকান্ডে ঘর পুড়ে ছাই!