July 17, 2024
টেকনাফে র‍‍্যাবের অভিযানে দুইজন আটক

লালমনিরহাটে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড

Read Time:3 Minute, 33 Second

লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নে মেয়ের প্রেমিক শ্রী জলধর বর্মন নামে এক যুবককে জবাই করে হত্যার দায়ে মোঃ মমতাজ উদ্দিন ওরফে মন্তাজ আলীকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫,০০০ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড দিয়েছেন আদালত।

এই মামলায় অভিযুক্ত বাকী ১৪ জনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। আজ রবিবার দুপুরে লালমনিরহাট জজ আদালতের বিচারক মোঃ মিজানুর রহমান এই রায় দেয়।

জানা গেছে, ২০১২ সালের এপ্রিল মাসে জলধর বর্মন নামের এক যুবককে হত্যার ঘটনায় আদিতমারী থানায় মামলা দায়ের করেন শ্রী জলধর বর্মনের পিতা শ্রী প্রেমানন্দ বর্মন। মামালায় ৩০২ ধারায় অভিযোগ প্রমাণ হওয়ায় মোঃ মমতাজ উদ্দিন ওরফে মন্তাজ আলীকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫,০০০ টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছর বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

এই সময় মামলার ১৪ আসামির বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২ ধারা ও তদসহ দণ্ডবিধির ৩৪ ধারা মোতাবেক রাষ্ট্র পক্ষ অভিযোগ প্রমাণ করিতে সমর্থ না হওয়ায় আদালত তাদের মামলা থেকে অব্যাহতি প্রদান করেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, শ্রী প্রেমানন্দ বর্মনের পুত্র শ্রী জলধর বর্মন মিজ পরিচয় গোপন রাখিয়া জাহাঙ্গীর নামে পরিচয় দিয়ে আসামি মোঃ মমতাজ উদ্দিন ওরফে মন্তাজ আলীর মেয়ে মোছাঃ রুমি বেগমের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে।

একদিন আসামি মন্তাজ আলীর অনুপস্থিতিতে জলধর মোছাঃ রুমি বেগমের বাড়িতে গিয়ে তার সাথে অসামাজিক কার্যকলাপের সময় হাতে নাতে ধরা খায়। পরে মোঃ মমতাজ উদ্দিন ওরফে মন্তাজ আলী ধারালো অস্ত্র দিয়ে গলায় কোপ দিয়ে জলধর বর্মনকে হত্যা করে।

আলোচিত এই হত্যা মামলায় আদালাত মোট ৩৫ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহন করেন। দীর্ঘ শুনানি শেষে রবিবার সকল আসামির উপস্থিতিতে আলোচিত জলধর হত্যা মামলার রায় ঘোষণা করেন জেলা ও দায়রা জজ মোঃ মিজানুর রহমান। রায়ে বলা হয়, জলধর বর্মনকে হত্যার দায়ে মমতাজ উদ্দিন ওরফে মন্তাজ আলীকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫,০০০ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড। বাকি ১৪ জন আসামিকে বকসুর খালাস প্রদান করেন আদালত।

সাজাপ্রাপ্ত আসামীকে কারাগারে পাঠানো হয়েছে।

লালমনিরহাট আদালত থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, সাজাপ্রাপ্ত মমতাজ উদ্দিনকে লালমনিরহাট কারাগারে পাঠানো হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
গাইবান্ধায় ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক Previous post গাইবান্ধায় ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক
টেকনাফে ইয়াবাসহ ৩ জন আটক Next post দিনাজপুরে স্ত্রীকে হত্যার অভিযোগে স্বামী আটক