July 17, 2024
রংপুরে একটি অবৈধ হাসপাতাল সিলগালা সঙ্গে জরিমানা করা হয়েছে

নীলফামারীতে ভূল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, ক্লিনিক সিলগালা

Read Time:2 Minute, 38 Second

নীলফামারী জেলার ডিমলায় স্কায়ার ক্লিনিকে ভুল চিকিৎসায় মোছাঃ তাসলিমা আকতার তুলি নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে।

খবর পেয়ে ক্লিনিক পরিদর্শন করে জেলা স্বাস্থ্য বিভাগ। এই সময় ক্লিনিকটি সিলগালা করে দেয় প্রশাসন। গত ৩১ মে বেলা ১১টার দিকে তার মৃত্যু হয়।

পরে সোমবার (৩ জুন) অভিযান চালিয়ে সিলগালা করে দেয় প্রশাসন। মৃত তাসলিমা আকতার তুলি উপজেলার শালহাটী এলাকার মোঃ আসাদুজ্জামান আসাদের স্ত্রী।

স্বজনরা জানায়, গত শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে তুলির সিজারিয়ান অপারেশন হয়। এরপর চিকিৎসক জানান, মা ও নবজাতক উভয়েই ভালো আছে। অপারেশন শেষ করে ৯টার দিকে তাকে পোস্ট অপারেটিভ রুমে নেয়া হয়। তখনও চিকিৎসকরা জানান, তুলি ভালো আছে। তবে অপারেশনের ২ ঘণ্টা পর তারা জানান তুলির প্রচন্ড রক্তক্ষরণ হতে থাকে। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে সেখানকার চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

স্ত্রীর মৃত্যু প্রসঙ্গে আসাদ জানান, আমার স্ত্রী তুলির সিজারিয়ান অপারেশন করা হয়। চিকিৎসকের কাছে সার্বিক অবস্থা জানতে চাইলে তারা জানায় রোগী এবং নবজাতক উভয়েই ভালো আছে। ১১টার দিকে শুনী রোগী ভালো আছে, তবে কিছুটা ব্লিডিং হচ্ছে।

এ বিষয়ে সিভিল সার্জন (দায়িত্প্রাপ্ত) ও ডা. মোঃ আবু হেনা মোস্তাফা কামাল বলেন, লাইসেন্সবিহীন, গ্রাম্য ডাক্তার ও গ্রাম্য নার্স দিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে অবৈধ ক্লিনিক পরিচালনা করায় এলাকার মানুষ স্বাস্থ্যঝুঁকিতে ছিল। খবর পেয়ে আমরা অভিযান চালিয়ে ক্লিনিকটি সিলগালা করেছি।

মৃত্যুর ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত টিম গঠন করা হয়েছে। তদন্ত রির্পোট অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
ডোমারে অসহায় মানুষের মাঝে সরকারি যাকাত বিতরণ Previous post ডোমারে অসহায় মানুষের মাঝে সরকারি যাকাত বিতরণ
সুন্দরগঞ্জে বন্যার পানিতে ডুবে এক শিশুর মৃত্যু Next post পার্বতীপুরে খেলতে গিয়ে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু