April 18, 2024
গ্রামীণফোনের নেটওয়ার্ক বন্ধ

গ্রামীণফোন কলড্রপের জন্য রাত থেকেই টকটাইম দেবে

Read Time:4 Minute, 5 Second

আজ রাত থেকেই গ্রাহকদের প্রথম কলড্রপের বিপরীতে টকটাইম ফেরত দেওয়া শুরু করবে গ্রামীণফোন।

জিপি-জিপি কলড্রপের ক্ষেত্রে গ্রাহকরা এ টকটাইম পাবেন।

গতকাল বুধবার (২৮ সেপ্টেম্বর) গ্রামীণফোনের করপোরেট কমিউনিকেশনস ম্যানেজার তাজরিবা খুরশীদ ও হেড অব এক্সটারনাল কমিউনিকেশনসের মুহাম্মদ হাসানের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

উক্ত বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রাহকদের সেবার অভিজ্ঞতার মানোন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ গ্রামীণফোন। নিজেদের নেটওয়ার্কে সর্বোত্তম সেবার অভিজ্ঞতা নিশ্চিতে প্রতিষ্ঠানটি নিরলস কাজ করে চলেছে। এরই ধারাবাহিকতায় আজ রাত থেকেই গ্রাহকদের প্রথম কলড্রপের বিপরীতে জিপি-জিপি টকটাইম ফেরত দেওয়া শুরু করবে গ্রামীণফোন।

জিপি-জিপি কলড্রপের কারণে সৃষ্ট অসুবিধার সম্মুখীন হওয়ার কারণে গ্রাহকরা এ টকটাইম পাবেন।

এর আগে গ্রামীণফোন ৩য় কলড্রপ থেকে গ্রাহকদের টকটাইম দিয়ে আসছিল। গ্রাহকদের কলড্রপ ও টকটাইম দেওয়ার বিষয়ে সব মোবাইল নেটওয়ার্ক অপারেটরের জন্য সম্প্রতি নির্দেশনা দিয়েছে বিটিআরসি।

বিটিআরসির নির্দেশিকা অনুযায়ী ১ অক্টোবর থেকে টকটাইম ফেরত দেওয়ার কথা থাকলেও, সেবার মান বৃদ্ধি এবং নিজেদের দায়বদ্ধতার প্রতিফলন হিসেবে দ্রুততার সঙ্গে কলড্রপের বিপরীতে টকটাইম সুবিধা নিয়ে এসেছে গ্রামীণফোন।

প্রথম ও ২য় কলড্রপের জন্য ৩০ সেকেন্ড এবং তৃতীয় থেকে সাত নম্বর কলড্রপের জন্য ৪০ সেকেন্ড টকটাইম ফেরত দেওয়া হবে গ্রাহকদের।

এ টকটাইমের মেয়াদ হবে ১৫ দিন এবং জিপি-জিপি নেটওয়ার্কে এ টকটাইম ব্যবহার করা যাবে। প্রত্যেক কলড্রপের ২৪ ঘণ্টার মধ্যে এসএমএসের মাধ্যমে গ্রাহকদের জমা হওয়া টকটাইম সম্পর্কে জানানো হবে।

এ প্রসঙ্গে গ্রামীণফোনের সিএমও মোহাম্মদ সাজ্জাদ হাসিব বলেন, সেবার মানোন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে গ্রামীণফোন।

4G সেবা শক্তিশালী করতে ২০২১ সালের নিলামে অধিগ্রহণ করা তরঙ্গের ৮৫ শতাংশ ব্যবহার করছে গ্রামীণফোন।

সেই সাথে সর্বোচ্চ সংখ্যক নেটওয়ার্ক টাওয়ারের মাধ্যমে আমরা দেশব্যাপী ফোর-জি সেবা সম্প্রসারণ করেছি, যা আমাদের গ্রাহকদের অভিজ্ঞতায় প্রতিফলিত হচ্ছে।

তিনি বলেন, বিটিআরসির তথ্য অনুযায়ী নির্ধারিত ২ শতাংশ কলড্রপ বেঞ্চমার্কের বিপরীতে এ বছরে মে মাসে গ্রামীণফোনের কলড্রপ নেমে এসেছে দশমিক ৫৫ শতাংশে।

এ সংখ্যাকে আরও কমিয়ে আনতে আমরা ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছি। পাশাপাশি আমাদের গ্রাহকদের কলড্রপের জন্য টকটাইম দিচ্ছি যেন তারা যে অর্থ ব্যয় করছেন, সে অনুযায়ী সেবা পান।

কলড্রপের বিপরীতে জমা হওয়া টকটাইম সম্পর্কে জানতে গ্রামীণফোন গ্রাহকদের ১২১৭৬৫# ডায়াল করতে হবে।

আরসিএন ২৪ বিডি / ২৯ সেপ্টেম্বর ২০২২

  • গাইবান্ধায় ৪৬ জুয়াড়ি গ্রেফতার

    গাইবান্ধা জেলা পুলিশ গত ২৪ ঘণ্টার অভিযানে ৪৬ জন জুয়াড়িকে গ্রেফতার করেছে। এই ঘটনায় বিভিন্ন থানায় আটটি মামলা রুজু হয়েছে।

    আজ বুধবার বিষয়টি নিশ্চিত করেন গাইবান্ধার পুলিশ সুপার মোঃ কামাল হোসেন।

    পুলিশ জানায়, দেশব্যাপী অষ্টমীর অনুষ্ঠানকে ঘিরে গাইবান্ধার ৭ টি উপজেলার বিভিন্ন এলাকায় মেলা বসেছে। ওই মেলায় বিচ্ছিন্নভাবে জুয়ার আসর বসানোর চেষ্টা করছিল একটি সংঘবদ্ধ চক্র। জেলার বিভিন্ন উপজেলার পুলিশ স্ব-স্ব এলাকায় এই অভিযান পরিচালনা করে। গতকাল মঙ্গলবার থেকে আজ বুধবার পযন্ত অভিযানে ৪৬ জন জুয়াড়িকে গ্রেফতার করা হয়। একই সাথে জুয়া খেলায় ব্যবহৃত তাঁবু, গুটি, তাস ও নগদ ২৪,৬৩৫ টাকা জব্দ করা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

    পুলিশ সুপার কামাল হোসেন বলেন, এই ঘটনায় বিভিন্ন থানায় ৮টি মামলা রুজু হয়েছে। জুয়াবিরোধী এ অভিযান অব্যাহত থাকবে। কোথাও জুয়ার আসর বসানোর সুযোগ নেই বলেও মন্তব্য করেছেন তিনি।

  • কালীগঞ্জে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদলের নেতা

    লালমনিরহাট জেলার কালীগঞ্জে আয়নাল হক নামে এক যুবলীগ কর্মীর পায়ের রগ কাটার অভিযোগ উঠেছে যুবদল নেতা এবং ইউপি সদস্য রমজান আলীর বিরুদ্ধে।

    গত সোমবার (১৫ এপ্রিল) গভীর রাতে কাকিনা ইউনিয়নের মহিষামুড়ি এলাকায় এই ঘটনাটি ঘটে।

    আহত আয়নাল উপজেলার কাকিনা ইউনিয়নের মহিষামুড়ি এলাকার ছেলে। তিনি কাকিনা ইউনিয়ন যুবলীগের কর্মী।

    অভিযুক্ত রমজান আলী কাকিনা ইউনিয়ন যুবদলের সহ-সভাপতি এবং ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য।

    জানা যায়, ইউপি সদস্য রমজান আলী ক্ষমতার দাপট দেখিয়ে দীর্ঘদিন থেকে ওই এলাকায় নির্মিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার সরকারি ঘর ভূমিহীন মানুষের নিকট বিক্রি করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেন। গত সোমবার ঘর না পাওয়া একজন ইউপি সদস্য রমজান আলীর কাছে টাকা ফেরত চান। এতে ক্ষিপ্ত হয়ে রমজান ও তার বাহিনী যুবলীগ কর্মী আয়নালের ওপর হামলা করে তাকে হাতুড়ি ও বল্লম দিয়ে পিটিয়ে আহত করেন। একপর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে তার পায়ের রগ কেটে দেয়।

    পরবর্তীতে রক্তাক্ত অবস্থায় আহত আয়নালকে স্থানীয়রা উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিলে চিকিৎসক তার অবস্থা গুরুতর দেখে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে স্থানান্তর করেন। বতর্মানে আয়নাল রমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

    স্থানীয়রা জানান, যুবদল নেতা রমজান আলী ইউপি সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে এলাকায় গড়ে তুলেছেন ‘রমজান বাহিনী’ নামে সন্ত্রাসী বাহিনী। এই রমজান বাহিনী চরের জমি দখলসহ নানা অনিয়মের সাথে জড়িত। ভয়ে তাদের বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পান না।

    কালীগঞ্জ থানার ওসি ইমতিয়াজ কবীর বলেন, ঘটনাটি সম্পর্কে শুনেই প্রাথমিক তদন্ত করা হয়েছে। অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  • পীরগাছায় পানিতে ডুবে এক কিশোরের মৃত্যু

    রংপুর জেলার পীরগাছায় গ্রামের বাড়িতে ঈদ করতে এসে পুকুরের পানিতে ডুবে মারা গেছে মঈনুল হোসেন মাহিন (১৩) নামের এক কিশোর।

    গতকাল মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে উপজেলার কৈকুড়ি ইউনিয়নের দিলালপাড়া গ্রামে এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে। মৃত মাহিন ওই গ্রামের আজগর আলীর ছেলে।

    জানা গেছে, মাহিনের বাবা আজগর আলী পরিবারসহ জীবিকার তাগিদে ঢাকায় থাকেন। ঈদ করার জন্য মাহিন ও তার পরিবার কিছুদিন আগে গ্রামের বাড়িতে আসে।

    গতকাল মঙ্গলবার দুপুরে মাহিন গ্রামের বন্ধু-ভাইদের নিয়ে পুকুরের পানিতে গোসল করতে নামে। এই সময় সে পানির গভীরে চলে গেলে সাঁতার না জানায় ডুবে যায়। পরে সঙ্গীদের চিৎকারে লোকজন এগিয়ে এসে তাকে মৃত অবস্থায় পুকুরের পানি থেকে উদ্ধার করে। মাহিন সাভারের আশুলিয়ার গাজীরচর আলিয়া মাদ্রাসায় ৭ম শ্রেণিতে পড়ত। এই বিষয়ে পীরগাছা থানার ওসি (তদন্ত) সেলিমুর রহমান বলেন, বিষয়টি সম্পর্কে আমার জানা নেই। খোঁজ নিয়ে লোক পাঠাচ্ছি।

  • কুড়িগ্রামে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

    কুড়িগ্রাম জেলার নাগেশ্বরীতে মাছ ধরতে গিয়ে পুকুরে ডুবে আহাদ (৫) এবং আফরোজা (৭) নামের দুইজন শিশুর মৃত্যু হয়েছে।

    মৃত আহাদ নাগেশ্বরীর আমতলা এলাকার মোঃ মমিনুল ইসলামের ছেলে ও আফরোজা ওই এলাকায় নানা বাড়িতে থাকতো।

    আজ বুধবার (১৭ এপ্রিল) দুপুরে উপজেলার নেওয়াশি ইউনিয়নের পশ্চিম সুখাতি গ্রামের বোডঘর এলাকায় এ ঘটনা ঘটে। শিশু দুইজন সম্পর্কে খালাতো ভাই-বোন।

    স্থানীয়রা জানায়, নিহত আহাদ ও আফরোজাসহ ৩ জন শিশু বাড়ির পাশে পুকুরে মাছ ধরতে যায়। এই সময় বাড়ির লোকজন সবাই কাজে ব্যস্ত থাকায় তাদের খবর রাখতে পারেননি। কিছুক্ষণ পর এক শিশু বাড়িতে ফিরে আসলেও বাকি দুইজনের খোঁজ পাওয়া যাচ্ছিল না। পরে ফিরে আসা শিশুটিকে জিজ্ঞাসা করলে বাকি দুইজন পুকুরের পানিতে পড়েছে বলে জানতে পারে পরিবারের লোকজন। পরে পুকুরে নেমে খোঁজাখুঁজির একপর্যায়ে দুইজনকে ডুবন্ত অবস্থায় পাওয়া যায়। পরে তাদের নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে দ্বায়িত্বরত চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করেন।

    নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রূপ কুমার সরকার বলেন, ঘটনাস্থানে রয়েছি। বিষয়টির খোঁজ খবর নিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  • খানসামায় হাতি দিয়ে চাঁদাবাজির অভিযোগে দুইজনকে কারাদণ্ড

    হাতি দিয়ে দিনাজপুর জেলার খানসামায় চাঁদাবাজি করার দায়ে ভ্রাম্যমাণ আদালতে দুইজন যুবককে ৬ মাস করে কারাদণ্ড দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তাজ উদ্দিন।

    সাজাপ্রাপ্ত দুইজন যুবককে আজ বুধবার জেলহাজতে প্রেরণ করা হয়েছে। এমন অভিযানে শাস্তি দেওয়ায় স্থানীয়রা স্বস্তি পেয়েছে।

    দণ্ডপ্রাপ্তরা হলেন, চাপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলার কাজলা গ্রামের মোঃ সাগর ইসলামের ছেলে মোঃ আজিজুল হক (২১) ও শিবগঞ্জ উপজেলার হুদাবালা গ্রামের সুবহান আলীর ছেলে মোঃ ইয়াছিন ইসলাম (২০)।

    গতকাল মঙ্গলবার দিবাগত সন্ধ্যায় খানসামা ডিগ্রি কলেজের সামনে থেকে হাতিসহ দুইজন মাহুতকে আটক করে উপজেলা প্রশাসন, পুলিশ, ফায়ার সার্ভিস ও বনবিভাগ। পরে আটক দুইজন মাহুতকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে সাজা প্রদান এবং হাতিটিকে অন্য এক মাহুতের জিম্মায় হস্তান্তর করে উপজেলা বন বিভাগ।

    এই সময় উপস্থিত ছিলেন সহকারী বন সংরক্ষক নুরুন নাহার, অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মোজাহারুল ইসলাম ও উপজেলা বন কর্মকর্তা মঞ্জুরুল কাদের।

    জানা গেছে, দীর্ঘদিন থেকে খানসামা উপজেলার বিভিন্ন সড়কে হাতিদের ব্যবহার করে পথচারীদের কাছে চাঁদা আদায় করে মাহুতরা। এতে জনগণ সংক্ষুব্ধ হয়। এই ক্ষুব্ধ নিরসনে সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে তাদের আটক করে।

    বিষয়টি নিশ্চিত করে খানসামা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তাজ উদ্দিন বলেন, জোরপূর্বক বন্যপ্রাণী ব্যবহার করে চাঁদাবাজি অমানবিক একটি বিষয়। এটি মেনে নেওয়া যায় না, তাই জনগণের নিরাপত্তার কথা বিবেচনায় নিয়ে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন-২০১২ অনুযায়ী তাদের শাস্তি দেওয়া হয়েছে।

    এ বিষয়ে খানসামা থানার ওসি মোঃ মোজাহারুল ইসলাম বলেন, হাতি দিয়ে চাঁদাবাজি করার অপরাধে সাজাপ্রাপ্ত দুইজন যুবককে বুধবার সকালে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা Previous post প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা
সৈয়দপুরে বিমানের চাকায় ত্রুটি হওয়ায় যাত্রা বাতিল Next post সৈয়দপুরে বিমানের চাকায় ত্রুটি হওয়ায় যাত্রা বাতিল