May 21, 2024
গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ১৩ জন

গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে ৯ জনের মৃত্যু

Read Time:2 Minute, 12 Second

গতকাল বুধবার সকাল ৮টা হতে আজ বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত (একদিনে) ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে আরও ২,২৮৮ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

আক্রান্তদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ৮৯৯ জন, আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ১ হাজার ৩৮৯ জন। একই সাথে এই সময়ে ডেঙ্গুতে আরও ৯ জনের মৃত্যু হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৭ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম হতে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এর আগে গতকাল বুধবারও তার আগের ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও ৯ জনের মৃত্যু হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি এবং বেসরকারি হাসপাতালে মোট ৮,৬৬১ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৩,৮০৪ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৪,৮৫৭ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত মোট ৯৪,৩১২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে শুধু ঢাকায় ৪৬,১২৯ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ৪৮,১৮৩ জন।

আক্রান্তদের মধ্যে হাসপাতাল হতে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৫,২০৭ জন। ঢাকায় ৪১,৯৮৯ এবং ঢাকার বাইরে ৪৩,২১৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪৪৪ জনের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
লালমনিরহাটে বৈদ্যুতিক শর্ট সার্কিটের জন্য আগুন লেগে ঘর পুড়ে গেছে Previous post সাদুল্লাপুরে বিদ্যুৎস্পৃষ্টে একজনের মৃত্যু
ছাড়া পেলেও বরখাস্তই থাকছেন দিনাজপুরের পৌর মেয়র জাহাঙ্গীর Next post বিচারপতিকে নিয়ে অশালীন মন্তব্যে করায় দিনাজপুর পৌর মেয়রকে তলব