ডিআইজি প্রিজনস পার্থ গোপাল ৮০ লাখ টাকাসহ গ্রেফতার-দুদক

ডিআইজি প্রিজনস পার্থ গোপাল ৮০ লাখ টাকাসহ গ্রেফতার-দুদক

জুলাই ২৮, ২০১৯ 0 By আরসিএন২৪বিডি.কম

ঢাকা : চট্টগ্রাম কারাগারে অনিয়ম, দুর্নীতি ও অবহেলায় জড়িত থাকার অভিযোগে ডিআইজি (প্রিজন) পার্থ গোপাল বণিক ও জ্যেষ্ঠ জেল সুপার প্রশান্ত কুমার বণিককে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

পার্থ গোপাল বণিক বর্তমান সিলেটের কারা উপ-মহাপরিদর্শক (ডিআইজি প্রিজনস) তার বাসা থেকে ৮০ লাখ টাকা জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একইসঙ্গে তাকে গ্রেফতারও করা হয়েছে।

রোববার (২৮ জুলাই) বিকেলের দিকে রাজধানীর ধানমন্ডির ভুতের গলিতে তার বাসায় অভিযান চালিয়ে এই টাকা জব্দ করা হয়। এর আগে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত দুদকের সেগুনবাগিচার প্রধান কার্যালয়ে কমিশনের পরিচালক মুহাম্মদ ইউছুফের নেতৃত্বে জিজ্ঞাসাবাদ করা হয় পার্থ গোপাল বণিককে।

বিষয়‌টি নি‌শ্চিত করেছেন দুদ‌কের উপ-প‌রিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য্য।

‌জিজ্ঞাসাবা‌দে পার্থ গোপাল বণিক ওই বাসা‌কে তার শ্বশু‌রের বাসা দা‌বি কর‌লেও এটা তার নিজস্ব বাসা ব‌লেই প্রাথ‌মিক ভাবে ধারণা কর‌ছে দুদক।

দুদকের এই কর্মকর্তা বলেন, সিলেটের ডিআইজি প্রিজনস পার্থ গোপাল বণিক ও জ্যেষ্ঠ জেল সুপার প্রশান্ত কুমার বণিককে আজ সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত দুদক কার্যালয়ে জিজ্ঞাসাবাদ শুরু করা হয়।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে তাদের দুদকের কার্যালয়ে এনে জিজ্ঞাসাবাদ করা হয়।

দুদক কর্মকর্তাদের ধারণা, অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অর্জন করা এই অর্থ বাসায় রেখেছিলেন ডিআইজি প্রিজনস পার্থ গোপাল বণিক।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য জানান, ঘুষ ও দুর্নীতির কয়েক লাখ নগদ টাকা তার বাসায় রয়েছে- এমন তথ্যের ভিত্তিতে বিকেল সাড়ে ৪টার দিকে পার্থ গোপাল বণিকের বাসায় অভিযান চালানো হয়। অভিযানে ৮০ লাখ টাকা জব্দ করা হয়।

তবে পার্থ দাবি করেন, ৮০ লাখ টাকা তার বৈধ আয় থেকে অর্জিত। এর মধ্যে ৩০ লাখ টাকা শাশুড়ি দিয়েছেন। বাকি ৫০ লাখ টাকা সারাজীবনের জমানো টাকা।

 

২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী: রংপুর জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগ

আরসিএন ২৪ বিডি /সময়: ২০১০ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৯