বেসিক ব্যাংকের  টাকা আত্মসাতের অভিযোগে দুজনকে গ্রেফতার

বেসিক ব্যাংকের টাকা আত্মসাতের অভিযোগে দুজনকে গ্রেফতার

এপ্রিল ১০, ২০১৯ 1 By আরসিএন২৪বিডি.কম

ঢাকা:বেসিক ব্যাংকের ৭৫ কোটি ৬৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে টেকনো ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট লি: এর ব্যবস্থাপনা পরিচালক কামাল হোসাইন সেলিমসহ দুজনকে গ্রেফতার করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচা এলকা থেকে তাদেরকে আটক করা হয় , এ বিষয়টি নিশ্চিত করেন দুদকের উপপরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।
এ বিষয়ে এডভান্সড ডেভেলপমেন্ট টেকনোলজিস লিঃ, গুলশান, ঢাকা-এর সিনিয়র ম্যানেজার লজিস্টিক, মশিহুর রহমান সরকার মহানগর দায়রা জজ আদালতে দ-বিধির ৪০৯/৪২০/৪৬২ (এ)/৪৬২ (বি)/১১৪/১০৯ ধারায় একটি ফৌজদারি বিশেষ মামলা দায়ের করেন। ফৌজদারি বিশেষ মামলা নং-১৬৯/২০১৬ ।

গ্রেফতার হওয়া দুজন হলেন টেকনো ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কামাল হোসাইন সেলিম ও বেসিক ব্যাংকের গুলশান শাখার সাবেক কর্মকর্তা মোহাম্মদ হেমায়েত উদ্দিন তালুকদার।

এ বিষয়ে প্রণব ভট্টাচার্য বলেন, ‘দুপুরে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এই অর্থ আত্মসাতে অ্যাডভান্সড ডেভেলপমেন্ট টেকনোলজিস লিমিটেডের সিনিয়র ম্যানেজার (লজিস্টিক) মশিহুর রহমান সরকার ২০১৬ সালে মহানগর দায়রা জজ আদালতে একটি ফৌজদারি (বিশেষ) মামলা দায়ের করেন।
দুদকের সমন্বিত জেলা কার্যায়, ঢাকা-এর উপপরিচালক মো. ইব্রাহিম মামলাটি তদন্ত করছেন। তদন্তের স্বার্থে আসামিদের গ্রেফতার করা হয়েছে।’

 

প্রায় আড়াই হাজার শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্তির ঘোষণা

আরসিএন ২৪ বিডি / সময় ,১৮৩৫ ঘন্টা , ১০ এপ্রিল , ২০১৯