ঠাকুরগাঁওয়ে আটক এসআই হেলালের বিরুদ্ধে মাদক মামলা

ঠাকুরগাঁওয়ে আটক এসআই হেলালের বিরুদ্ধে মাদক মামলা

জুন ২৪, ২০১৯ 1 By আরসিএন২৪বিডি.কম

ঠাকুরগাঁও: আটক পুলিশের উপ-পরিদর্শক (এসআই) হেলাল প্রামাণিকের বিরুদ্ধে ৮ হাজার পিস ইয়াবা ও ২ কেজি গাঁজাসহ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।

গত রোববার (২৩ জুন) রাতে পীরগঞ্জ থানায় মামলাটি দায়ের করা হয়। এ কারনে তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

পুলিশ সুপার (এসপি) মনিরুজ্জামান এ বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে জানা যায়, পীরগঞ্জ থানার বিদায়ী উপ পরিদর্শক ১০ দিন আগে ঠাকুরগাঁও ম্যাজিস্ট্রেট কোর্টে পিএসআই পদে যোগদান করেন।

এর আগে তিনি পীরগঞ্জ থানায় এসআই পদে কর্মরত ছিলেন। সেখান থেকে ২ মাস আগে তাকে রানীশংকৈলে বদলি করা হয়।

রোববার ডিবি পুলিশের ওসি রফিকুল ইসলামের নেতৃত্বে ডিবির একটি চৌকষ দল দুপুর আড়াইটায় পীরগঞ্জ থানার অভ্যন্তরে এসআই হেলাল প্রমাণিকের সরকারি কোয়ার্টারে অভিযান চালায়।

এসময় ৮ হাজার পিস ইয়াবা, ফেনসিডিল ও ২ কেজি গাঁজাসহ এসআই হেলাল ও তার সহযোগী মানিককে আটক করে।

এ ব্যাপারে পীরগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. মোস্তাফিজার রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের দলটি অভিযান চালিয়ে ইয়াবা, ফেনসিডিল ও গাঁজাসহ ওই এসআই এবং মানিক ঝাড়ুদারকে আটক করে।

আটক হেলাল প্রমাণিকের বাড়ি নওগাঁ জেলায় ও ঝাড়ুদার মানিকের বাড়ি ঠাকুরগাঁও জেলার রুহিয়া থানার মণ্ডলাদাম গ্রামে। তার বাবার নাম বাদল দাস।

পুলিশ সুপার মনিরুজ্জামান বলেন, ৫ দিন আগে পীরগঞ্জ উপজেলার পীরডাঙ্গী গোরস্থান থেকে মাদক ব্যবসায়ী আকিমুল ও তার স্ত্রীকে গ্রেফতার করে ডিবি।

তাদের জিজ্ঞাসাবাদ করা হলে তারা জানায়, এসআই হেলাল প্রামাণিক তাদের ইয়াবা ফেনসিডিল ও গাঁজা সাপ্লাই দিয়ে থাকেন। সেদিন থেকেই হেলালের উপর নজরদারি শুরু করে ডিবি।

রোববার দুপুরে এসআই হেলাল প্রামাণিক কক্সবাজার থেকে পীরগঞ্জ থানার সরকারি বাসভবনে এলে কিছুক্ষণ পর তার সহযোগী মানিক দাসও হাজির হয়। তখন ডিবি পুলিশের একটি দল ওই সরকারি কোয়ার্টারে অভিযান চালায় এবং মাদকসহ তাদের আটক করতে সক্ষম হয়।

 

এ ঘটনায় ডিবির ইন্সপেক্টর রুপ কুমার সরকার বাদী হয়ে গ্রেফতারকৃত ২ জনসহ ৩জনকে আসামি করে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) টেবিলের ১০(খ)/১০(গ)/১৯(ক)/৪১ আইনে রাত ১০টায় পীরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। (মামলা নম্বর ১৩।)

পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রশিদ মামলা দায়েরের কথা নিশ্চিত করেছেন।

 

ঠাকুরগাঁও পুলিশ সুপার মনিরুজ্জামান জানান, গ্রেফতারকৃত হেলাল প্রামাণিকের বিরুদ্ধে মামলা হওয়ায় তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

কারমাইকেল কলেজে পুলিশ ফাঁড়ি স্থাপনের দাবিতে সড়ক অবরোধ

আরসিএন ২৪ বিডি / সময়: ২০০৩ ঘণ্টা, জুন ২৪, ২০১৯