দিনাজপুরে শীর্ষ তিন জঙ্গি গ্রেফতার

দিনাজপুরে শীর্ষ তিন জঙ্গি গ্রেফতার

নভেম্বর ৯, ২০১৮ 0 By আরসিএন২৪বিডি.কম

রংপুর ক্রাইম নিউজ – দিনাজপুরঃ

দিনাজপুরে  শীর্ষ জঙ্গি রাজীব গান্ধীর তিন সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ।  অস্ত্র ও বিস্ফোরক তাদের কাছে পাওয়া যায়।

এই তিন  জঙ্গি দিনাজপুরে ইতালীয় নাগরিক হত্যাচেষ্টা, কাহারোল ইসকন মন্দিরে হামলা ও নীলফামারীতে নাশকতা মামলার আসামি । বৃহস্পতিবার রাতে দিনাজপুর নগরীর  রাজবাটি সুখসাগরের পূর্বপাড় থেকে তাদের গ্রেফতার করা হয়।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় দিনাজপুর পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশ সুপার (এসপি) সৈয়দ আবু সায়েম এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে জানান।

গ্রেফতার তিন জঙ্গি হলেন- খানসামা উপজেলার পূর্ব বাসুলিয়া গ্রামের মৃত ওসমান আলীর ছেলে মো. আব্বাস আলী (৭০), কাহারোল উপজেলার বলেয়া পূর্বপাড়ার মো. নুরুল ইসলামের ছেলে মো. আব্দুর রহমান ওরফে পিন্টু (২৩) ও নীলফামারী জেলার সদর উপজেলার গোলাম মোস্তফার ছেলে মো. আব্দুর রহমান ওরফে বাবু (৩০)।

এসপি সৈয়দ আবু সায়েম বলেন, বৃহস্পতিবার রাতে সুখসাগরের পূর্ব পাড়ে গোপন বৈঠক করাকালীন তাদের গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে একটি সাড়ে ৯ ইঞ্চি লম্বা ওয়ান শুটার গান, পাঁচ রাউন্ড রাইফেলের গুলি, চারটি লাল কসটেপ, ছয়টি ইলেকট্রিক সুইচ, একটি তাতাল, ইলেকট্রিক তার, পাঁচটি ইলেকট্রিক সার্কিট, পাঁচটি ব্যাটারি, ২০০ গ্রাম বারুদ, ৫০০ গ্রাম ধুপ, দেড় কেজি কাঁচের টুকরা, স্টিলের ছোট ছোট বল ও ২৫টি জিহাদি লিফলেট উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতাররা ঢাকার গুলশানে হলি আর্টিজানে হামলার আসামি ও উত্তরবঙ্গের জেএমবির সামরিক কমান্ডার রাজিব গান্ধীর সহযোগী।
এছাড়াও এই তিন জন দিনাজপুর শহরের সুইহারী মির্জাপুর বিআরটিসি বাস ডির্পোর সামনে ইতালীয় নাগরিক ডা. পিয়েরো পারোয়ারির ওপর হামলা, কাহারোলে ইসকন মন্দিরে জঙ্গি হামলা ও নীলফামারী জেলায় হামলার সঙ্গে জড়িত।

আরসিএন২৪বিডি/নিউজ ডেস্ক রিপোর্ট