শাহজালাল বিমানবন্দরে চীনের নাগরিক সহ সাড়ে পাঁচ কেজি সোনা জব্দ

শাহজালাল বিমানবন্দরে চীনের নাগরিক সহ সাড়ে পাঁচ কেজি সোনা জব্দ

মার্চ ১৩, ২০১৯ 0 By আরসিএন২৪বিডি.কম

ঢাকাঃ ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চীনের দুই নাগরিককের কাছে সাড়ে পাঁচ কেজি সোনা জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ দল।

বুধবার (১৩ মার্চ) ১১টার পর চীনা নাগরিক চেন জিফা (২৯) ও ডিং শোওশেংকে (৩৫) সোনাসহ আটক করা হয়।

ঢাকা কাস্টমস হাউজের উপ-কমিশনার অথেলো বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সকাল ৯টায় শারজাহ থেকে আসা এয়ার এরাবিয়ার জি৯৫১৭ নম্বর ফ্লাইটের দুই চীনা যাত্রীকে বিমান বন্দরের ৯ নম্বর বোর্ডিং ব্রিজের কাছে থেকে অনুসরণ করেন প্রিভেন্টিভ দলের সদস্যরা।

পরে গ্রিন চ্যানেল পার হলে তাদের কাছে শুল্ক-কর আরোপযোগ্য কোনো পণ্য থাকার বিষয়ে জানতে চাইলে তারা এ বিষয়ে অস্বীকার করেন। পরৈ তাদের লাগেজ স্ক্যান করা হলে সেগুলোর ভেতরে ধাতব পদার্থের ইমেজ পাওয়া যায় এবং উভয়ের ব্যাগ খুলে একই ধরনের এবং ‘জিপাস’ ব্র্যান্ডের দুইটি সোলার হোম সিস্টেম পাওয়া যায়।

তিনি বলেন, তল্লাশীর এক পর্যায়ে সোলার সিস্টেমগুলোর ব্যাটারির ভেতরে ১০ তোলা ওজনের ২৪টি করে মোট ৪৮টি সোনার বার পাওয়া যায়। ৫.৫৬ কেজি এসব সোনার আনুমানিক বাজার মূল্য দুই কোটি ৭৯ লাখ টাকা।

কাস্টমস সূত্রে জানায়, উক্ত ঘটনায় দি কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ ও স্পেশাল পাওয়ার অ্যাক্ট, ১৯৭৪ অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নিয়ে উভয় যাত্রীকে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হচ্ছে।

আরসিএন২৪বিডি/ সময়: ১৯০৭ঘণ্টা, মার্চ ১৩, ২০১৯