April 13, 2024
চট্টগ্রামের বাঁশখালী

ইউপি নির্বাচনে ১৮ প্রার্থীকে জরিমানা পৌনে দুই লাখ

Read Time:2 Minute, 27 Second

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচনে বিধি বহির্ভূতভাবে নির্বাচনকে প্রভাবিত করায় এ পর্যন্ত বেশ কয়েকজন প্রার্থীকে জরিমানা করা হয়েছে।

প্রার্থীর রাস্তা সংস্কার, নির্ধারিত সময় রাত ৮টার পর মাইক ব্যবহার, দেয়ালে পোস্টার লাগানো, তোরণ নির্মাণ ও আলোকসজ্জাসহ বিভিন্ন অপরাধে ১৮ প্রার্থীকে ১ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ শনিবার (৪ জুন) বিষয়টি নিশ্চিত করেছেন বাঁশখালীর সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান।

তিনি বলেন, শুক্রবার (৩ জুন) সন্ধ্যা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত বাঁশখালী উপজেলার সরল, কালীপুর ও শীলকূপে ইউনিয়নে নির্বাচনীয় আচরণ বিধি প্রতিপালন নিশ্চিতকল্পে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় বিধি বহির্ভূতভাবে নির্বাচনকে প্রভাবিত করার উদ্দেশে প্রার্থী রাস্তা সংস্কার, নির্ধারিত সময়ের (রাত ৮ টার) পর মাইক ব্যবহার, দেয়ালে পোস্টার লাগানো, তোরণ নির্মাণ ও আলোকসজ্জা করায় কালীপুর ইউনিয়নে একজন সাধারণ সদস্য প্রার্থী এবং শীলকূপে ২ সাধারণ সদস্য প্রার্থীর প্রত্যেকে ১০ দশ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় দেয়ালে লাগানো পোস্টার, ব্যানার, তোরণ অপসারণ করা হয়।

তিনি আরো বলেন, বাঁশখালীর বিভিন্ন ইউনিয়নে নির্বাচনীয় আচরণ বিধি লঙ্ঘনের দায়ে এই পর্যন্ত ৩ জন চেয়ারম্যান প্রার্থী ও ১৫ জন সাধারণ সদস্য প্রার্থীকে এক লক্ষ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আরসিএন ২৪ বিডি / ৪ জুন ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

শিক্ষকদের ১১ দাবি না মানলে কঠোর কর্মসূচি Previous post শিক্ষকদের ১১ দাবি না মানলে কঠোর কর্মসূচি
পঞ্চগড়ে চালের বাজারে আগুন Next post পঞ্চগড়ে চালের বাজারে আগুন