May 21, 2024
গত ২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত

গত ২৪ ঘণ্টায় আরো ৬১ জনের শরীরে করোনা শনাক্ত

Read Time:2 Minute, 4 Second

দেশে গত ২৪ ঘণ্টায় আরো মোট ৬১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া একই সময়ে আরো ১২০ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। এই পর্যন্ত সুস্থ হয়েছেন ২০,১০,০৬৯ জন। অপরদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় কারো মৃত্যু হয়নি।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, আজ সোমবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় মোট ১,৫৭১টি নমুনা পরীক্ষা করে ঐ ৬১ রোগী শনাক্ত হয়। এতে দিনে শনাক্তের হার হয়েছে ৩.৮৮ শতাংশ, যেখানে আগের দিনে এই হার ছিল ৪.৪২ শতাংশ।

নতুন রোগীদের নিয়ে দেশে মোট শনাক্ত কোভিড রোগীর সংখ্যা হয়েছে ২০,৪৩,২২২ জন। মৃতের সংখ্যা আগের মতোই ২৯,৪৬২ জন অপরিবর্তিত রয়েছে।

গত ১ দিনে শনাক্ত রোগীদের মধ্যে ৪৯ জনই ঢাকার। এর বাইরে কক্সবাজারে ৬ জন ও সিরাজগঞ্জে ২ জন শনাক্ত হয়েছে। এছাড়া জামালপুর, নারায়ণগঞ্জ, চট্টগ্রাম, রংপুরে ১ জন করে রোগী শনাক্ত হয়েছে।

বাংলাদেশে করোনার প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে ২০২১ সালের ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬,২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম তিন জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর দশ দিন পর ঐ বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম ১ জনের মৃত্যু হয়। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট ২ দিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
ঈদের ছুটি বাড়বে না Previous post রংপুর জেলায় নতুন ডিসি
নাটোরে ধর্ষণ মামলার আসামিকে আটক করেছে র‍্যাব Next post নাটোরে ধর্ষণ মামলার আসামিকে আটক করেছে র‍্যাব