June 13, 2024
সারাদেশে করনায় শনাক্ত ৬৪ জন

বিশ্ব কোভিডে দৈনিক মৃত্যু কমেছে

Read Time:5 Minute, 14 Second

করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আরও কমেছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে এক হাজার ৩২৫ জনের। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৫ লাখ ৪৪ হাজার ৫৭১ জন।

এর আগে গতকাল শুক্রবার ( ২৭ মে ) বিশ্বজুড়ে করোনায় ১ হাজার ৪০৪ জনের মৃত্যু এবং ৫ লাখ ৬০ হাজার ৬০৩ জন আক্রান্ত হয়েছেন।

আজ শনিবার (২৮ মে) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ সব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৩ কোটি ৭ লাখ ৮৩ হাজার ৭৭২ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৯ হাজার ৪৯৭ জনের।

করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে উত্তর কোরিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৭০ জন এবং মারা গেছেন ১ জন। পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩২ লাখ ৭০ হাজার ৮৫০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬৯ জন মারা গেছেন।

এদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় এই দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৮ হাজার ২৩৩ জন এবং মারা গেছেন ২৬৩ জন।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৫৬ লাখ ৯৯ হাজার ৮৩১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৩১ হাজার ২১৮ জন মারা গেছেন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৪ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৬১৯ জন। জার্মানিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৪৮৩ জন এবং মারা গেছেন ১৭ জন।

একইসময়ে তাইওয়ানে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৪ হাজার ৮৫৫ জন এবং মারা গেছেন ১২৬ জন। ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৮১১ জন এবং মারা গেছেন ৪৫ জন।

দক্ষিণ আফ্রিকায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৭৪ জন এবং মারা গেছেন ৩৬ জন। দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৫৬৭ জন এবং মারা গেছেন ৪০ জন।

থাইল্যান্ডে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৮৩৭ জন এবং মারা গেছেন ২৯ জন।

ইতালিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৬৬৬ জন এবং মারা গেছেন ১১৮ জন। জাপানে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৫৪২ জন এবং মারা গেছেন ৪০ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১১৭ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ৬৩৩ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৯৭০ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৯৫৪ জন এবং মারা গেছেন ৩৯ জন।

একই সময়ে যুক্তরাজ্যে নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৭০৪ জন এবং মারা গেছেন ৬১ জন। কানাডায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৬ জন এবং মারা গেছেন ৩৭ জন।

আরসিএন ২৪ বিডি / ২৮ মে ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ঢাকার সাথে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বিচ্ছিন্ন Previous post ১২ ঘণ্টা পর উত্তরের পথে রেল যোগাযোগ স্বাভাবিক
বগুড়ায় গর্তের পানিতে ডুবে শিশুর মৃত্যু Next post বগুড়ায় গর্তের পানিতে ডুবে শিশুর মৃত্যু