বিএনপির সাবেক ভূমি উপমন্ত্রী দুলু কারাগারে

ডিসেম্বর ১২, ২০১৮ 0 By আরসিএন২৪বিডি.কম

রংপুর ক্রাইম নিউজ। ঢাকা

বিএনপির সাবেক ভূমি উপমন্ত্রী অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে কারাগার পাঠিয়েছেন আদালত।

বুধবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক আবু সুফিয়ান মো. নোমান এ আদেশ দেন। দুলুর আইনজীবী  মো. তাহেরুল ইসলাম এ তথ্য জানান।

অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে শেরেবাংলানগর থানার মামলা নং ২৪ (১)১৫ গ্রেফতার করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা।

পরে দুলুকে ঢাকা মহানগর হাকিম কারাগারে পাঠানোর আদেশ দেন। একইসঙ্গে জামিন শুনানির জন্য আগামী ২৩ ডিসেম্বর এবং কারাগারে ডিভিশন দেওয়ার বিষয়ে শুনানির জন্য আগামীকাল বৃহস্পতিবার দিন ঠিক করেন।

দুলুর বিরুদ্ধে অভিযোগ, ২০১৫ সালে ২৪ জানুয়ারি শেরেবাংলা থানার শ্যামলী শিশুমেলা সংলগ্ন রাস্তার সামনে বোমা বিস্ফোরণসহ গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। ওই ঘটনার নেপথ্যে দুলু ছিলেন বলে অভিযোগ করা হয়। ওই ঘটনায় পরের দিন শেরেবাংলা নগর থানার পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

যদিও মামলার এজাহারে দুলুর নাম ছিল না। পরে তদন্তের পর অভিযোগপত্রে দুলুর নাম আসে। অভিযোগপত্র দাখিল করার পর দুলু হাইকোর্ট থেকে চার সপ্তাহের আগাম জামিন নেন।

এরপর হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী তিনি সিএমএম আদালতে আত্মসমর্পণ না করায় গত ২৩ জুলাই ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত (সিএমএম) জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

বুধবার সকালে ১১টার দিকে রাজধানীর গুলশা‌নের বাসা থে‌কে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে শেরে বাংলা নগর থানার মামলাটির ওয়ারেন্ট ছিল। সেই ওয়ারেন্টে তাকে গ্রেফতার করা হয়।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুলু নাটোরের সদর আসনে ধানের শীষ প্রতীকের মনোনয়নপ্রত্যাশী ছিলেন। দল তাকে মনোনয়ন দিলেও আইনি জটিলতায় তার মনোনয়ন বাতিল হয়ে যায়।

আর সিএন ২৪বিডি/ বিডি সময় ২১০৮ ঘণ্টা,বুধবার ; ডিসেম্বর ১২ , ২০১৮