September 24, 2023
গ্লাসে ঢেলে ফেন্সিডিল স্ত্রী স্বপ্না ও ছেলে শাহিনকে আটক

গ্লাসে ঢেলে ফেন্সিডিল স্ত্রী স্বপ্না ও ছেলে শাহিনকে আটক

Read Time:5 Minute, 12 Second

সামাজিক গণমাধ্যম ফেসবুকে গ্লাসে ঢেলে ফেন্সিডিল বিক্রয়ের ভিডিও এবং সংবাদ প্রকাশের পর সেই ইউপি সদস্যের বাড়িতে অভিযান চালিয়ে স্ত্রী স্বপ্না ও ছেলে শাহিনকে আটক করেছে কালীগঞ্জ পুলিশ।

সোমবার (১৩ জুন) সন্ধ্যায় কালীগঞ্জ উপজেলার গোড়ল ইউনিয়নের মালগাড়া গ্রাম থেকে তাদের দুইজনকে আটক করা হয়।

আটকরা হলেন- কালীগঞ্জ উপজেলার গোড়ল ইউনিয়ন পরিষদের ৪নম্বর ওয়ার্ড সদস্য বাদশা মিয়ার স্ত্রী স্বপ্না বেগম (৪৪) ও তার ছেলে শাহিন আলম (২০)। তারা মালগাড়া গ্রামের বাসিন্দা।

এর আগে রবিবার (১২ জুন) “কাস্টমারদের গ্লাসে ঢেলে ফেনসিডিল খাওয়ান স্ত্রী, টাকা নেন ইউপি সদস্য” শিরোনামে একটি সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়।

স্থানীয়রা জানান, ভারতীয় সীমান্ত ঘেঁষা গ্রাম মালগাড়া চোরাচালানের আখড়া। এখানে সব থেকে বেশি পাচার হচ্ছে মাদক। বিভিন্ন ধরনের মাদকের মধ্যে স্থানীয় মাদকসেবীদের কাছে বেশি পছন্দ ফেনসিডিল। সীমান্তের নিকটবর্তী হওয়ায় দীর্ঘদিন ধরে এ ব্যবসায় জড়িত বাদশা মিয়া। ব্যবসা ঠিক রাখতে এবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নিয়ে গোড়ল ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড সদস্য নির্বাচিত হয়েছেন। জনপ্রতিনিধির লেবাসে চলছে মাদকের খুচরা-পাইকারি দুই রকম ব্যবসাই রয়েছে তার।

ভারতীয় ব্যবসায়ীরা বড় চালান পাচার করে সোজা বাদশার বাড়িতে পাঠান। সেখান থেকে অন্যান্য ব্যবসায়ীদের হাতে চলে যায় এসব মাদক। মাদকসেবিদর চাহিদা বিবেচনায় স্থানীয় মাদকসেবীদের জন্য নিজ বাড়িতেই ফেনসিডিলের বার খুলেছেন ইউপি সদস্য বাদশা মিয়া। তার বিশাল বাড়ির বারান্দায় বসার ও বিশ্রামের ব্যবস্থাও রয়েছে।

প্রতিনিয়ত মাদকসেবীরা তার বাড়িতেই ভিড় জমান। হাতের কাছে নিরাপদ মাদক সেবনের ব্যবস্থা পেয়ে উঠতি স্কুল-কলেজ পড়ুয়া কিশোর-তরুণ ছুটছে ওই ফেনিডিলের বারে। এভাবেই নষ্ট হচ্ছে এলাকার তরুণ সমাজ। যুবসমাজ রক্ষায় অবৈধ এ বার বন্ধ করতে প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয় সুশীল সমাজ।

ইউপি সদস্য বাদশার স্ত্রী স্বপ্না বেগম নিজেই তার বাড়িতে ফেনসিডিল বারে চাহিদামত ফেনসিডিল পরিবেশন করেন। ফেনসিডিল সেবনে যা প্রয়োজন সবই রয়েছে তাদের টেবিলে। ১০০ মিলিগ্রাম এক বোতল ফেনসিডিলের খুচরা দাম ধরা হয় এক হাজার থেকে ১১শ টাকা। যার যত গ্রাম দরকার, তাকে তত গ্রাম গ্লাসে ঢেলে দিয়ে টাকা নেন।

ভিডিওতে দেখা যায়, ইউপি সদস্য বাদশার স্ত্রী স্বপ্না বেগম টাকা নিয়ে নিজেই পাশের রুম থেকে ফেনসিডিল এনে টেবিলের গ্লাসে পরিবেশন করছেন। পুরো বোতল নয়, বোতলের অর্ধেক বা এক চতুর্থাংশ ফেনসিডিল সেবন করারও ব্যবস্থা রয়েছে। যত টাকা, ততটুকুই গ্লাসে পরিবেশন করা হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, ইউপি সদস্যের স্ত্রী স্বপ্না বেগম এক দিন ২০ টাকা কম পাওয়ায় সোর্সের সঙ্গে খারাপ আচরণ করেন।

ভাইরাল হলে জেলা পুলিশ ওই অবৈধ ফেনসিডিল বার ভেঙে দিতে দফায় দফায় অভিযান চালায়। মুলহোতা ইউপি সদস্য বাদশা মিয়া আত্মগোপন করেন।

অভিযান চালিয়ে মালগাড়া এলাকা থেকে ইউপি সদস্যের স্ত্রী স্বপ্ন বেগম ও তার ছেলে শাহিন আলমকে আটক করে। এ সময় তাদের দেওয়া তথ্য অনুযায়ী ১১১ পিচ ইয়াবা ও ২৫ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আরসিএন ২৪ বিডি / ১৪ জুন ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

তিস্তা সেচ খালে নেমে প্রাণ হারাল স্কুলছাত্র Previous post তিস্তা সেচ খালে নেমে প্রাণ হারাল স্কুলছাত্র
প্রাথমিকের শিক্ষক বদলির নিষেধাজ্ঞা উঠলো Next post প্রাথমিকের শিক্ষক বদলির নিষেধাজ্ঞা উঠলো