February 25, 2024
হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর

৮ দেশের মুদ্রাসহ বিমানের যাত্রী গ্রেপ্তার

Read Time:2 Minute, 45 Second

৮ টি দেশের মুদ্রাসহ ইয়াছিন মিয়া নামে বিমানের এক যাত্রীকে গ্রেপ্তার করেছেন কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা।

রবিবার রাতে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের আগে তাঁকে গ্রেপ্তার করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইয়াছিনের কাছ থেকে এক হাজার ৬৫০ গ্রেট ব্রিটেন পাউন্ড, দুই হাজার বাহরাইন দিনার, ৪০০ মার্কিন ডলার, ছয় হাজার ৩০০ ওমান রিয়াল, ৪০ হাজার সৌদি রিয়াল, ১০০ কুয়েতি দিনার, তিন হাজার ৩৭৫ এমিরেটস দিরহাম ও ৫৯ হাজার ৬৪০ টাকা উদ্ধার করা হয়। সব মিলিয়ে ইয়াছিনের কাছ থেকে উদ্ধার হওয়া মুদ্রামান দাঁড়ায় চৌত্রিশ লাখ আটানব্বই হাজার দুই টাকা।

কাস্টমস গোয়েন্দা সূত্র জানায়, তাদের কাছে তথ্য ছিল সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) সারজাগামী বিমান বাংলাদেশ এয়ার লাইনসের ফ্লাইট বিজি ৩৫১ এর এক যাত্রী বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা পাচার করতে যাচ্ছেন।

এই তথ্যের ভিত্তিতে আন্তর্জাতিক বহির্গমন লাউঞ্জের ৫ নম্বর গেটে অবস্থান নেন তাঁরা। পরে রাত ৯ টার দিকে সন্দেহভাজন যাত্রী ইমিগ্রেশন সম্পন্ন করে বিমানে ওঠার প্রস্তুতি নিলে কাস্টমস গোয়েন্দা কর্মকর্তারা ৫ নম্বর বোডিং ব্রিজের কাছ থেকে ইয়াছিন মিয়াকে এসব মুদ্রাসহ আটক করেন।

অভিজানে নেতৃত্বদানকারী কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপপরিচালক আহমেদুর রেজা চৌধুরী গণমাধ্যমকে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইয়াছিন নিয়মিত বৈদেশিক মুদ্রা পাচারের বিষয়টি স্বীকার করেন।

তাঁর সঙ্গে ইউএইর রেসিডেন্ট আইডেনটিটি কার্ড পাওয়া গেছে। এ বিষয়ে পরে বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়। ওই মামলায় ইয়াছিনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

আরসিএন ২৪ বিডি / ৬ জুন ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রক্ত দিতে গভীর রাতে ছুটলেন শিক্ষার্থীরা Previous post রক্ত দিতে গভীর রাতে ছুটলেন শিক্ষার্থীরা
পঞ্চগড়ে আপত্তিকর ছবি যুবক কারাগারে Next post পঞ্চগড়ে আপত্তিকর ছবি যুবক কারাগারে