লোকমানের ক্যাসিনোর কোটি কোটি টাকা অস্ট্রেলিয়ার দুই ব্যাংক

লোকমানের ক্যাসিনোর কোটি কোটি টাকা অস্ট্রেলিয়ার দুই ব্যাংক

সেপ্টেম্বর ২৬, ২০১৯ 0 By আরসিএন২৪বিডি.কম

ঢাকা: মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের ডিরেক্টর ইনচার্জ ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক লোকমান হোসেন ভূঁইয়াও ক্যাসিনো থেকে কোটি কোটি টাকা উপার্জন করেছেন। এর মধ্যে ৪১ কোটি টাকা অস্ট্রেলিয়ার দুই ব্যাংক- কমনওয়েলথ ও এএনজেড ব্যাংকে রাখার তথ্য পেয়েছে র‌্যাব।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-২ এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ।

তিনি বলেন, লোকমান ঢাকা মহানগর যুবলীগের যুগ্ম-সম্পাদক ডিএনসিসির ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর এ কে এম মহিদুল হক ওরফে সাঈদের কাছে মোহামেডান ক্লাবটি ক্যাসিনোর জন্য ভাড়া দেন। সাঈদ প্রতিদিন লোকমানকে ৭০ হাজার করে টাকা দেন। যা মাস প্রতি ২১ লাখ টাকা।

আশিক বিল্লাহ বলেন, মোহামেডান ক্লাবের অবৈধ ক্যাসিনো ভাড়া দিয়ে কোটি কোটি টাকা উপার্জন করেছেন লোকমান। তার এই টাকাগুলো অস্ট্রেলিয়ার দুই ব্যাংক, কমনওয়েলথ ও এএনজেড ব্যাংকে রাখা আছে।

লোকমানের বরাত দিয়ে র‍্যাবের এই কর্মকর্তা বলেন, অস্ট্রেলিয়ার ওই দুই ব্যাংকে তার ৪১ কোটি টাকা রয়েছে। তার ছেলের অস্ট্রেলিয়া পড়ার সুবাদে তিনি মাঝে মাঝেই অস্ট্রেলিয়াতে যান।

এর আগে বুধবার (২৫ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে তেজগাঁওয়ের মনিপুরী পাড়ার বাসা থেকে তাকে আটক করে র‍্যাব। এ সময় তার বাড়িতে বিপুল মাদকদ্রব্য পাওয়া গেছে বলে জানিয়েছে র‍্যাব। তবে ক্যাসিনো কেলেঙ্কারির জন্যই তাকে আটক করা হয়।

জি কে শামীম ও খালেদ মাহমুদ ভূঁইয়ার ব্যাংক হিসাব স্থগিত

আরসিএন ২৪ বিডি / সময় ০৬.৪৫ পিএম , সেপ্টেম্বর ২৬, ২০১৯