April 14, 2024
বাজারে জিনিসপত্রের দাম এখনও বাড়েনি: বাণিজ্যমন্ত্রী

দাম নিয়ন্ত্রণে আনতে পারবো: বাণিজ্যমন্ত্রী

Read Time:2 Minute, 41 Second

৪ দিনের রাষ্ট্রীয় সফরে স্পেনে অবস্থান করছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

ব্যবসায়ীদের সাথে ব্যবসায়িক আলোচনা এবং তাদের কর্ম পদ্ধতি সরাসরি দেখতে স্পেনে গিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, ২ জন ব্যবসায়ী এবং একজন সরকারি কর্মকর্তা।

সেখানে অবস্থানকালে বিশেষ সাক্ষাৎকারে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মন্ত্রী।

# ৫২৫০০ টন সরকারি গম ভারত থেকে চট্রগ্রাম বন্দরে এসে পৌঁছেছে, বর্তমানে গমের দামের ঊর্ধ্বগতি, কমার সম্ভাবনা আছে কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ভারত গম রপ্তানি বন্ধ করে দিয়েছিল।

যেটা মনে হয়েছে যে আমাদের ক্ষেত্রেও প্রযোজ্য হবে। তবে তারা বলেছে যে, না, এটা বাংলাদেশের জন্য প্রযোজ্য নয়। এটা সরকার থেকে সরকার এবং ব্যবসায়ীরাও আনতে পারবে। বৈশ্বিক মার্কেটে দাম বাড়লে আমাদেরও বাড়বে।

আমরা তো বৈশ্বিক মার্কেটের-ই একটি অংশ। তারপরও আমরা চেষ্টা করছি দাম যেন যুক্তিক থাকে এবং যেটা দাম হওয়া উচিত সেটাতেই বিক্রয় হয়। গম আমাদানিতে বিভিন্ন দেশের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে- যেনো কোনো ধরনের সমস্যার সম্মুখীন আমাদের হতে না হয়। আমরা আশাবাদী দাম নিয়ন্ত্রণে আনতে পারবো।

সকল পণ্যের দাম ঊর্ধ্বগতিতে। আর কবেএই ঊর্ধ্বগতি এই দামকবে কমতে পারে এমন প্রশ্নের জবাবে টিপু মুনশি বলেন,ভোজ্য তেলের দাম বৈশ্বিকভাবে বেড়েছে। সেটারই প্রভাব পড়েছে আমাদের ওপরে। যুদ্ধের জন্য তেলের ওপরে কিছুটা প্রভাব পড়ছে আন্তজার্তিকভাবে। শিগগিরই এই দাম কমে যাবে।

গত ৭ জানুয়ারি ২০১৯ সাল থেকে টিপু মুনশি শেখ হাসিনার চতুর্থ মন্ত্রিসভায় বাণিজ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন এবং সাশ্রয়ী হতে আহ্বান জানান বাণিজ্যমন্ত্রী।

আরসিএন ২৪ বিডি / ২৪ মে ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আপিলের আবেদন করেছেন সংসদ সদস্য হাজি সেলিম Previous post আপিলের আবেদন করেছেন সংসদ সদস্য হাজি সেলিম
পীরগাছায় চলন্ত গাড়িতে আগুন প্রাণে বাঁচলেন বিএনপির ২ নেতা Next post পীরগাছায় চলন্ত গাড়িতে আগুন প্রাণে বাঁচলেন বিএনপির ২ নেতা