February 23, 2024
আগামী ৬ জুন ৩ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার আবেদন শুরু

আগামী ৬ জুন ৩ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার আবেদন শুরু

Read Time:2 Minute, 41 Second

গুচ্ছভুক্ত তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ২০২১-১২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার আবেদন শুরু হচ্ছে আগামী ৬ জুন।

এদিন সকাল ১০টা শুরু হয়ে এ আবেদন প্রক্রিয়া চলবে আগামী ১৯ জুন বিকেল ৫টা পর্যন্ত।বিশ্ববিদ্যালয় তিনটি হলো- চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (খুয়েট) ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) ২০২১-২২ শিক্ষাবর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষার আবেদনের সময় নির্ধারণ করা হয়েছে।

বুধবার (১ জুন ) সংশ্লিষ্ট সমন্বিত ভর্তি পরীক্ষা উপলক্ষে গঠিত কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. কে এম আজহারুল হাসান এবং সদস্যসচিব অধ্যাপক ড. মোহাম্মাদ আবু ইউসুফের সই করা বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, গতবারের চেয়ে তিন বিশ্ববিদ্যালয়ের এবার আসন বেড়েছে ৩০টি। ২০২১-২২ শিক্ষাবর্ষে তিন বিশ্ববিদ্যালয়ে আসন থাকবে তিন হাজার ২৩১টি, যা গতবছর ছিল তিন হাজার ২০১টি। পরীক্ষা সংক্রান্ত ওয়েবসাইটে ঢুকে আবেদন করা যাবে। আগামী ৪ জুলাই ভর্তি পরীক্ষার জন্য নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হবে।

ভর্তি পরীক্ষার জন্য ‘ক’ গ্রুপের (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) আবেদন ফি এক হাজার ২০০ টাকা। ‘খ’ গ্রুপের (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ) জন্য এক হাজার ৩০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

ভর্তির তারিখ, ওরিয়েন্টেশন, ক্লাস শুরুর তারিখ ও সময় এবং ভর্তি সংক্রান্ত অন্যান্য তথ্য প্রত্যেক বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড, নিজস্ব ওয়েবসাইট এবং সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে জানানো হবে।

আরসিএন ২৪ বিডি / ২ জুন ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রাজিলকে সবাই ঈর্ষা করে Previous post আজ বিকেলে মাঠে নামছে ব্রাজিল
৪ দফা দাবিতে বেরোবিতে মানববন্ধন Next post ৪ দফা দাবিতে বেরোবিতে মানববন্ধন