April 14, 2024
জবির ছাত্রী হলে খাবারের দাম বেশি মান খারাপ

জবির ছাত্রী হলে খাবারের দাম বেশি মান খারাপ

Read Time:3 Minute, 15 Second

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলে উচ্চমূল্যে নিম্নমানের খাবার দেওয়ার অভিযোগ উঠেছে।

এ বিষয়ে ছাত্রীরা বলেন, হলের খাবারে দাম অনেক বেশি হলেও মান খুবই খারাপ। এছাড়া নোংরা পরিবেশে খাবার পরিবেশন করা হয়। পচা-বাসি খাবারও মাঝেমধ্যে দেওয়া হয়।

ছাত্রী হলে সরেজমিনে গিয়ে দেখা যায়, বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের ক্যান্টিনের ভেতর অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি করা হচ্ছে খাবার। টেবিলের নিচে ফ্লোরে ঢাকনা ছাড়া রয়েছে রান্না করা তরকারি। এর ওপর ভনভন করছে মাছি।

এছাড়া রান্নাঘরে রাখা কাটা কাঁচা মাছ হাতে নেওয়ার পর একরকম ভ্যাপসা দুর্গন্ধ ও নরম দেখা যায়। সেখানে রাখা কাঁচা সবজিগুলোও অনেক আগের। এছাড়া ভাতের ঝুড়ির পাশেই ধোয়া হচ্ছে ময়লা থালা।

এ সময় থালা ধোয়ার ময়লা পানি ছিটকে ভাতের ঝুড়িতে পড়তে দেখা যায়। এসব দৃশ্য মুঠোফোনে ধারণ করার সময় দ্রুত খাবার ঢাকতে থাকেন এক ক্যান্টিন কর্মচারী।

ক্যান্টিনে খেতে আসা কয়েকজন ছাত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, হলে মাছের তরকারি খেলে মনে হয় শুঁটকি মাছ। কারণ দুর্গন্ধ বের হয়। এ খাবারে কোনো স্বাদ নেই। মুরগির মাংস খেলে মনে হয় বাসি মুরগি। মিনিকেট চাল বলা হলেও ভাত অনেক মোটা।

জবির ছাত্রী হলে খাবারের দাম বেশি মান খারাপ

এ বিষয়ে হলের ক্যান্টিন পরিচালক নূর মোহাম্মদ মামুনের সাথে কথা বলতে গেলে তিনি বিরক্তি প্রকাশ করে বলেন, হলের খাবারের মান ঠিক আছে, দামও ঠিক আছে। আপনারা অন্য জায়গায় খোঁজ নিয়ে দেখেন। আর আমাদের জায়গা কম বলে প্লেট ধোয়ার জায়গার পাশে ভাতের ঝুড়ি রাখা হয়েছিল।

এদিকে হল প্রভোস্ট অধ্যাপক ড. শামীমা বেগম বলেন, হলের শিক্ষার্থীদের খাবার মান নিয়ে আমাদের কাছে তেমন কোনো অভিযোগ আসেনি। আর যেসব অভিযোগ আসে সেগুলা আমরা আমলে নিয়ে সমাধানের চেষ্টা করি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদ জানান, এ বিষয়ে তার কিছু করার নেই। হলের প্রভোস্ট তার কাছে কোনো অভিযোগ করেননি। হল প্রভোস্ট অভিযোগ করলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আরসিএন ২৪ বিডি / ১৭ মে ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

৫০ হাজার পোশাক বানিয়েছে অক্ষয়বাহিনী Previous post ৫০ হাজার পোশাক বানিয়েছে অক্ষয়বাহিনী
১১০ কেজির বাদশাকে দেখতে মানুষের ভিড় Next post ১১০ কেজির বাদশাকে দেখতে মানুষের ভিড়