April 13, 2024
অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির মেধাতালিকা প্রকাশ

Read Time:2 Minute, 53 Second

২০২১-২২ শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষে ভর্তির মেধাতালিকা প্রকাশ করা হয়েছে।

আজ সোমবার (২০ জুন) বিকেল ৪টার পরে মেধাতালিকা প্রকাশ করা হয়।

সেলফোনে এসএমএসের মাধ্যমে ফল জানা যাবে। এজন্য যেকোনো মোবাইল নম্বর থেকে Nu<space<athn<space<roll no টাইপ করে 16222 নম্বরে এসএমএস পাঠাতে হবে। এছাড়া সোমবার রাত ৯টায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে মেধাতালিকা দেখতে পারবেন ভর্তিচ্ছুরা।

জাতীয় বিশ্ববিদ্যালয়টির স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুলের ডিন (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. নাসির উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ফল প্রকাশের পর থেকে ২৮ জুনের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে গিয়ে অনার্স অ্যাপ্লিকেন্ট লগ-ইন লিংকে গিয়ে সঠিক রোল নম্বর ও পিন নম্বর দিয়ে লগ-ইন করে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করে এর প্রিন্ট কপি নিতে হবে।

জানা গেছে, ১ম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছু শিক্ষার্থী ২০২০-২০২১ শিক্ষাবর্ষে কোনো শিক্ষা কার্যক্রমে ভর্তি হয়ে থাকলে তাকে অবশ্যই ২৭ জুনের মধ্যে পূর্ববর্তী শিক্ষাবর্ষের ভর্তি বাতিল করে অনলাইনে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে। অন্যথায় দ্বৈত ভর্তির কারণে শিক্ষার্থীর ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি ও রেজিস্ট্রেশন বাতিল বলে গণ্য হবে।

১ম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত কোন শিক্ষার্থী তার বিষয় পরিবর্তন করতে ইচ্ছুক হলে তাকে চূড়ান্ত ভর্তি ফরমে বিষয় পরিবর্তনের নির্দিষ্ট ঘরে হ্যাঁ অপশন সিলেক্ট করতে হবে।

এক্ষেত্রে শিক্ষার্থীদের বিষয় পছন্দ-ক্রম অনুযায়ী সংশ্লিষ্ট কলেজে বিষয়ভিত্তিক শূন্য আসনে মেধার ভিত্তিতে বিষয় পরিবর্তন করা হবে। এ শিক্ষাবর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস ৩ জুলাই থেকে শুরু হবে।

আরসিএন ২৪ / বিডি ২০ জুন ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

মন্ত্রীদের গাড়ি নিয়ে বেশি ছোটাছুটি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর Previous post বুধবার সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী
ফায়ার ফাইটারদের ছুটি দেওয়ার ক্ষেত্রে উদার হওয়ার নির্দেশ Next post ফায়ার ফাইটারদের ছুটি দেওয়ার ক্ষেত্রে উদার হওয়ার নির্দেশ