February 25, 2024
পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যাবেন না নুর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট অধিবেশন বর্জন ভিপি নূরের

Read Time:3 Minute, 2 Second

শুরু হল ঢাকা বিশ্ববিদ্যালয়ের নীতিনির্ধারণী ফোরাম সিনেটের বার্ষিক অধিবেশন। এ অধিবেশনে বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ অর্থবছরের বাজেট উপস্থাপন করা হবে বলে জানা গেছে৷

আজ বৃহস্পতিবার (১৬ জুন) অনুষ্ঠিত হওয়া এ বাজেট অধিবেশনে অংশগ্রহণের আমন্ত্রণ পেলেও এ অধিবেশনে যোগ দিবেন না বলে জানিয়েছেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক।

‘নৈতিকতার’ জায়গা থেকে সিনেট অধিবেশন বর্জনের ঘোষণা দিয়েছেন বলে জানিয়েছেন তিনি। অধিবেশনে না আসায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাসও দিয়েছেন নূর।

এ বিষয়ে ডাকসুর সাবেক এই ভিপি বলেন, গত এক বছর সিনেট সদস্য হিসেবে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সভায় আমন্ত্রণ পেলেও আমি সে সবে অংশ নিইনি। আজকেও আমি আমন্ত্রণ পেয়েছি তবে অচল ও মেয়াদোত্তীর্ণ ডাকসুর প্রতিনিধি হয়ে সিনেটের কার্যক্রমে অংশগ্রহণ করা নৈতিকতাবিরোধী বলে আমি মনে করি।

এ কারণে সিনেটের বার্ষিক অধিবেশনে অংশ নিচ্ছি না। আমার সুস্পষ্ট দাবি, অবিলম্বে ডাকসু নির্বাচনের আয়োজন করে সিনেটে শিক্ষার্থীদের প্রতিনিধিত্ব নিশ্চিত করা হোক।

ভিপি নূর আরও বলেন, আমি ডাকসু নির্বাচনের মাধ্যমে সিনেটে ছাত্র প্রতিনিধি আনার জন্য একাধিকার বলেছি। বর্তমান প্রশাসন আমাদের কথায় কর্ণপাত করেননি। আমি চাই, সিনেটে প্রকৃত প্রতিনিধিরাই শিক্ষার্থীদের দাবি-দাওয়া, অধিকার নিয়ে কথা বলুক।

এদিকে বেলা ৩টা থেকে সিনেটের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সিনেটের বার্ষিক অধিবেশন শুরু হয়েছে।

অধিবেশনে ২০২২-২৩ অর্থবছরের জন্য বিশ্ববিদ্যালয়ের ৯২২ কোটি ৪৮ লাখ টাকার বাজেট উপস্থাপন করা হবে। সিনেটে আলোচনার পর নতুন অর্থবছরের বাজেট ও চলতি অর্থবছরের (২০২১-২২) সংশোধিত বাজেট চূড়ান্ত হবে।

আরসিএন ২৪ বিডি / ১৬ জুন ২০২২

আরো পড়ুন : ঢাবিতে ৯২২ কোটি টাকার বাজেট পেশ আজ

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ঠান্ডাজনিত রোগে ৮৮ জনের মৃত্যু Previous post সারাদেশে ৩৫৭ জনের শরীরে করোনা শনাক্ত
হজে যাচ্ছেন রংপুর সিটি মেয়র Next post হজে যাচ্ছেন রংপুর সিটি মেয়র