February 23, 2024
৪৪তম বিসিএস পরীক্ষার্থীদের জন্য জরুরি নির্দেশনা

৪৪তম বিসিএস পরীক্ষার্থীদের জন্য জরুরি নির্দেশনা

Read Time:3 Minute, 3 Second

আগামী ২৭ মে ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের জন্য জরুরিভাবে সর্তকতামূলক নির্দেশনা জারি করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

আজ বুধবার (২৫ মে) জারি করা নির্দেশনায় বলা হয়েছে, ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা আগামী শুক্রবার (২৭ মে) ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

পরীক্ষা কেন্দ্রে বই-প্রস্তুক, সব ধরনের ঘড়ি, মোবাইল ফোন, ক্যালকুলেটর, ইলেকট্রনিক ডিভাইস, ব্যাংক/ক্রেডিট কার্ড সদৃশ কোনো ডিভাইস, গহনা ও ব্যাগ নিয়ে কেন্দ্রে প্রবেশ করা যাবে না। এ ধরনের কাজকে শাস্তিযোগ্য অপরাধ হিসেবে গণ্য করা হবে।

পিএসসি জানায়, পরীক্ষা কেন্দ্রের গেটে পুলিশের উপস্থিতিতে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের মাধ্যমে প্রবেশপত্র এবং মেটাল ডিটেক্টরের সাহায্যে মোবাইল ফোন, ঘড়ি, ইলেকট্রনিক ডিভাইসসহ নিষেধকৃত সামগ্রী তল্লাশি করে প্রার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে। এ সংক্রান্ত নির্দেশনা প্রার্থীদের মোবাইলে এসএমএস দিয়ে জানানো হবে।

এতে বলা হয়েছে, পরীক্ষার সময় কোনো প্রার্থী কানের ওপর কোনো আবরণ রাখতে পারবেন না, কান খোলা রাখতে হবে। কানে কোনো ধরনের হিয়ারিং এইড (শ্রবণযন্ত্র) ব্যবহারের প্রয়োজন হলে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শপত্রসহ আগেই কমিশনের অনুমোদন গ্রহণ করতে হবে।

পিএসসির নির্দেশনায় আরও বলা হয়েছে, কেন্দ্রে উল্লেখিত কোনো জিনিস প্রার্থীর কাছে পাওয়া গেলে তা বাযেয়াপ্তসহ বাংলাদেশ সিভিল সার্ভিস (বয়স, যোগ্যতা ও সরাসরি নিয়োগের জন্য পরীক্ষা) বিধিমালা ২০১৪ এর বিধি ভঙের কারণে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থীতা বাতিলসহ ভবিষ্যতে পিএসসি’র সব নিয়োগ পরীক্ষার জন্য অযোগ্য ঘোষণা করা হবে। তাই এ বিষয়ে সবাইকে সর্তক থাকার আহ্বান জানিয়েছে পিএসসি কর্তৃপক্ষ।

এই সংবাদটি অন্য পত্রিকায় পড়তে এখানে ক্লিক করুন

আরসিএন ২৪ বিডি / ২৫ মে ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ফাইনালের আগে ব্যক্তিগত ‘ডাবল’ জিতলেন ক্লপ Previous post ফাইনালের আগে ব্যক্তিগত ‘ডাবল’ জিতলেন ক্লপ
জাতীয় শ্রমিক পার্টির আগের কমিটিই বহাল Next post জাতীয় শ্রমিক পার্টির আগের কমিটিই বহাল