June 13, 2024
গ্রামীণ আমেরিকার শুভেচ্ছাদূত জেনিফার লোপেজ

গ্রামীণ আমেরিকার শুভেচ্ছাদূত জেনিফার লোপেজ

Read Time:2 Minute, 25 Second

নোবেলজয়ী বাংলাদেশি অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের যুক্তরাষ্ট্রে প্রতিষ্ঠিত ‘গ্রামীণ আমেরিকা ‘ প্রতিষ্ঠানটির ন্যাশনাল শুভেচ্ছাদূত হলেন বিশ্বখ্যাত গায়িকা জেনিফার লোপেজ।

জানা গেছে, ২০৩০ সালের মধ্যে যুক্তরাষ্ট্রের ৫০টি শহরের ৬০০,০০০ লাতিন উদ্যোক্তার ১৪ বিলিয়ন ডলার ব্যাবসায়িক মূলধন এবং ছয় মিলিয়ন ঘণ্টার আর্থিক শিক্ষা ও প্রশিক্ষণ দিতে গ্রামীণ আমেরিকার যে মিশন, তা সম্পন্ন করতে ভূমিকা রাখবেন লোপেজ।

এ ছাড়া ন্যাশনাল শুভেচ্ছাদূত হিসেবে হলিউডের জনপ্রিয় গায়িকা, অভিনেত্রী, নৃত্যশিল্পী, ফ্যাশন আইকন লোপেজ লাতিন নারী উদ্যোক্তাদের অনুপ্রেরণা দেবেন। প্রতিষ্ঠানটির ক্ষুদ্রঋণ প্রকল্পের আওতায় আর্থিক স্বাধীনতা ও শিক্ষা অর্জনের গুরুত্ব সম্পর্কেও তিনি নারীদের বোঝাবেন।

এ বিষয়ে জেনিফার লোপেজ বলেছেন, ‘এই দেশে লাতিন হয়ে থাকাটা সব সময়ই আমার জন্য গর্বের বিষয়। গ্রামীণ আমেরিকার সঙ্গে যুক্ত হতে পেরে আমি খুবই কৃতজ্ঞ। আমরা কর্মসংস্থান এবং নেতৃত্বের পথ তৈরি করছি। এই সম্প্রদায়ের মধ্যে অনেক শক্তি রয়েছে এবং আমরা এটিকে কাজে লাগাচ্ছি। ব্যবসার ক্ষেত্রে লাতিন নারীদের জন্য সমতা, অন্তর্ভুক্তি এবং সুযোগ তৈরি করবে এই কার্যক্রম।’

এদিকে এবিসি টেলিভিশনে প্রচারিত ‘গুড মর্নিং আমেরিকা’য় হাজির হন জেনিফার। সেখানে জানান, কেন তিনি প্রতিষ্ঠানটির সঙ্গে যুক্ত হয়েছেন।

আরো পড়ুন : খোলামেলা ছবি দিয়ে শ্রীময়ী: বিনোদন দিতে পারলে মন্দ কী

আরসিএন ২৪ বিডি / ১৬ জুন ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

খালেদা জিয়া অসুস্থ: মির্জা ফখরুল Previous post খালেদা জিয়াকে হাইকোর্টে স্থায়ী জামিন
ঠাকুরগাঁওয়ে গৃহবধূর মাথার চুল কেটে দিলেন চেয়ারম্যান Next post ঠাকুরগাঁওয়ে গৃহবধূর মাথার চুল কেটে দিলেন চেয়ারম্যান