July 16, 2024
গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ১৩ জন

ডেঙ্গুতে সারাদেশে গত ২৪ ঘন্টায় ১৭ জনের মৃত্যু

Read Time:2 Minute, 8 Second

দেশজুড়ে ডেঙ্গুতে আক্রান্তদের মধ্যে গত ১দিনে মোট ১৭ জন মারা গেছেন। একই সাথে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ২,৩০৮ জন।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম হতে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ২,৩০৮ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকা সিটিতে ৮৭৫ জন এবং ঢাকা ব্যতীত ১,৪৩৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সারা দেশে মোট ২,৩৫৯ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকা সিটির বিভিন্ন হাসপাতাল থেকে ৯৫০ জন এবং ঢাকা ব্যতীত বিভিন্ন হাসপাতালে থেকে ১,৪০৯ জন ছাড়পত্র পেয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ১৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১৬ জন ঢাকা সিটিতে এবং ১জন সারা দেশে (ঢাকা ব্যতিত) মারা যান।

এই বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট মৃত্যু হল ৫৯৩ জনের। এর মধ্যে ঢাকা সিটিতে ৪৩৮ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ১৫৫ জন মারা যান।

চলতি বছরের ৩১ আগস্ট পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন মোট ১ লাখ ২৩,৮০৮ জন। এর মধ্যে ঢাকা সিটিতে ৫৮,২১ জন ও সারা দেশে (ঢাকা ব্যতীত) ৬৫,৭৮৭ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
নীলফামারীতে ক্লুলেস ভ্যানচালক হত্যার রহস্য উদঘাটন ৪ জন গ্রেফতার Previous post আরপিএমপি’র অভিযানে হেরোইন উদ্ধারসহ ১৮ জন গ্রেফতার
চিরিরবন্দরে পুকুরে ডুবে এক শিশুর মৃত্যু Next post সাদুল্লাপুরে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে