February 25, 2024
ইমরান খানকে গ্রেপ্তারের চেষ্টা

ইমরান খানকে গ্রেপ্তারের চেষ্টা

Read Time:3 Minute, 6 Second

পাকিস্তানের বহুল আলোচিত তোশাখানা মামলার শুনানিতে আদালতে উপস্থিত না হওয়ায় দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তারের চেষ্টা করেছে পুলিশ।

পাঞ্জাব পুলিশকে সাথে নিয়ে ইসলামাবাদ পুলিশের বিশেষ একটি দল ইমরান খানকে গ্রেপ্তারে লাহোরে তার জামান পার্ক বাসভবনে পৌঁছেছে।

৭০ বছর বয়সী সাবেক এই পাক প্রধানমন্ত্রী গত বছর ওয়াজিরাবাদে আততায়ীর ছোড়া গুলিতে আহত হয়েছিলেন। পরে দীর্ঘদিন চিকিৎসা নেওয়ার পর সুস্থ হয়ে উঠছেন তিনি। ক্ষমতায় থাকাকালীন রাষ্ট্রীয় কোষাগার থেকে উপহার তছরূপের ওই মামলায় তিনবার শুনানি অনুষ্ঠিত হলেও ইসলামাবাদের দায়রা আদালতে একবারও হাজির হননি তিনি।

দেশটির সংবাদমাধ্যম ডন বলছে, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের বাসভবন লাহোরের জামান পার্কে পৌঁছেছে পুলিশ। সাবেক প্রধানমন্ত্রীকে গ্রেপ্তারের চেষ্টা করায় পিটিআইয়ের হাজার হাজার নেতাকর্মী তার বাসভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন। পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরীর আহ্বানে সাড়া দিয়ে পিটিআই নেতারা ইমরান খানের গ্রেপ্তার ঠেকাতে সেখানে অবস্থান নিয়েছেন।

তোশাখানা মামলার শুনানিতে ইমরান খান ধারাবাহিকভাবে উপস্থিত না হওয়ায় ইসলামাবাদের দায়রা আদালতের বিচারক সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন। পুলিশ বলছে, যারা গ্রেফতারে বাধা দেবে তাদের আইনের মুখোমুখি করা হবে।

এদিকে ইসলামাবাদ পুলিশের প্রধান বলেছেন, তারা ইমরান খানকে গ্রেপ্তার করেই লাহোর ত্যাগ করবেন। জামান পার্ক থেকে শূন্য হাতে ফিরবেন না তারা। অন্যদিকে, ইমরান খানকে গ্রেপ্তার করা হলে দেশজুড়ে ব্যাপক বিক্ষোভ করা হবে বলে হুমকি দিয়েছে পিটিআই।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেছেন, ইমরান খানকে গ্রেপ্তারের আদেশ দিয়েছে আদালত। এটা সরকারের কোনও আদেশ নয়।

আরসিএন ২৪ বিডি. কম / ৫ মার্চ ২০২৩

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
সায়েন্সল্যাবের ঘটনাস্থলে সেনাবাহিনী ও বোম্ব ডিসপোজাল ইউনিট Previous post সায়েন্সল্যাবের ঘটনাস্থলে সেনাবাহিনী ও বোম্ব ডিসপোজাল ইউনিট
নেইমারকে অন্য ক্লাবে যেতে বলেছিলেন সুয়ারেজ Next post নেইমারকে অন্য ক্লাবে যেতে বলেছিলেন সুয়ারেজ