December 1, 2022
পানির তলদেশে চলবে ট্রাক

পানির তলদেশে চলবে ট্রাক

Read Time:2 Minute, 1 Second

বৈদ্যুতিক গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ও বিশ্বের শীর্ষস্থানীয় ধনকুবের ইলন মাস্ক এবার নদী, হ্রদ ও সমুদ্রের তলদেশে চলার উপযোগী একটি উভচর সাইবার ট্রাক তৈরির ঘোষণা দিয়েছেন।

এই ট্রাক স্থল ও পানির তলদেশ উভয় এলাকাতেই চলতে পারবে।কিছুদিন আগে এক টুইটবার্তায় এই ঘোষণা দিয়েছেন মাস্ক। ঘোষণায় তিনি বলেন, ‘আমাদের পরিকল্পনায় থাকা এই সাইবার ট্রাকটির নাম দেওয়া হয়েছে সি-বেরট্রাক।

এটি হবে সম্পূর্ণ পানি নিরোধক এবং নদী-হ্রদ এমনকি সাগরের তলদেশ দিয়েও চলার উপযোগী করে তৈরি করা হবে, যদি না সেই তলদেশ খুব বেশি এবড়োথেবড়ো হয়।

’হলিউডের বিভিন্ন সাই-ফাই ছবিতে যেসব গাড়ি দেখানো হয়, ট্রাকটি প্রস্তুত করা হলে সেটি দেখতে অনেকটা সেরকম দেখাবে। নিজের টুইটারে সেই ট্রাকের ছবিও প্রকাশ করেছেন মাস্ক।

এ বিষয়ে টেসলার এক কর্মকর্তা জানিয়েছেন, সাইবারট্রাকটি প্রস্তুত করা হলে যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের বোকাচিকা অঞ্চলে অবস্থিত মাস্কের অপর কোম্পানি স্পেস এক্সের কারখানা ও ওই অঙ্গরাজ্যের দক্ষিণাঞ্চলীয় দ্বীপ সাউথ পাদ্রের মাঝে যে আটলান্টিক মহাসাগরের যে অংশটি পড়েছে, সেখানে সাগরের তলদেশে প্রথম পরীক্ষামূলকভাবে চলাচল করবে এটি।

আরসিএন ২৪ বিডি. কম / ৫ অক্টোবর ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
টি-টোয়েন্টি বিশ্বকাপে আম্পায়ারদের তালিকা Previous post টি-টোয়েন্টি বিশ্বকাপে আম্পায়ারদের তালিকা
র‌্যাব-১৩'র হাতে প্রতারক গ্রেফতার Next post র‌্যাব-১৩’র হাতে প্রতারক গ্রেফতার