April 13, 2024
আমার বক্তব্য উসকানির পর্যায়ে পড়ে না: রেলমন্ত্রী নূরুল ইসলাম

রেলমন্ত্রীর পদত্যাগ দাবি যাত্রী কল্যাণ সমিতির

Read Time:2 Minute, 56 Second

ট্রেনে রেলমন্ত্রীর আত্মীয় পরিচয় দেওয়া যাত্রীদের জরিমানা করার পর ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলামকে বরখাস্ত করার ঘটনায় রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজনের পদত্যাগের দাবি জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি।

এছাড়া তাদের দাবির মধ্যে রয়েছে- মন্ত্রণালয় ও দপ্তরগুলোর মন্ত্রীর স্ত্রীদের বেপরোয়া হস্তক্ষেপ ও বেআইনি নির্দেশনা, তদবির বাণিজ্য বন্ধ করা, টিকিটবিহীন যাত্রী হিসেবে রেল ভ্রমণরত মন্ত্রীর আত্মীয়কে জরিমানাকারী টিটিই শফিকুল ইসলামের বরখাস্ত আদেশ প্রত্যাহার করে স্বপদে পুনর্বহাল করার দাবিও জানিয়েছে সংগঠনটি।

রোববার (৮ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনের মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী এসব দাবি জানান।

বিবৃতিতে তিনি বলেন, দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির ঘোষণা দিয়ে ক্ষমতাসীন সরকারের প্রধানমন্ত্রী দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে যেখানে প্রতিনিয়ত যুদ্ধ করছেন। সেখানে কিছু কিছু মন্ত্রীর স্ত্রীদের অবৈধ আদেশ-নির্দেশ পালনের ফলে বিভিন্ন দপ্তরের কাজে অনিয়ম-দুর্নীতি এখন আকাশচুম্বী। দুর্নীতিবাজ কর্মকর্তা কর্মচারীরা মন্ত্রীর স্ত্রীদের পৃষ্ঠপোষকতায় ৮/১০ বছর ধরে স্বপদে থেকে টাকার কুমিরে পরিণত হচ্ছে। এতে করে অনেক দপ্তর এখন আমলাদের হাতে জিম্মি। ফলে যোগাযোগ সেক্টরে সরকারের উন্নয়ন প্রকল্পগুলোর ব্যয় বেড়ে যাচ্ছে। জনগণের টাকা লুটপাট চলছে।

মোজাম্মেল হক চৌধুরী প্রশ্ন রেখে তিনি বলেন, রেলপথ মন্ত্রণালয়ের মতো একটি কচ্ছপ গতির মন্ত্রণালয়ে যেখানে একটি জনবান্ধব সিদ্ধান্ত নিতে বছরের পর বছর ফাইল আটককে থাকে সেখানে অফিস খোলার সাথে অর্থাৎ সকাল ১০টায় একজন কর্তব্যরত টিটিইকে কীভাবে বরখাস্ত করা হলো, দরখাস্ত কোন সময় গ্রহণ করা হলো, কখন যাচাই-বাছাই করা হলো, কে এই অভিযোগ রিসিভ করল, কে বরখাস্তের আদেশ অনুমোদন করল?

আরসিএন২৪বিডি.কম /০৯০৫২০২২
জি এম এম / রাং

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

তিন মাস পর পরিবর্তন হবে ডিজেল পেট্রোলের দাম Previous post রংপুরে পেট্রোল পাম্প গুলোতে জ্বালানি সংকট
গীতিকার ও সাংবাদিক কে জি মোস্তফা আর নেই Next post গীতিকার ও সাংবাদিক কে জি মোস্তফা আর নেই