April 14, 2024
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৭ ছাত্র রিমান্ডে

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৭ ছাত্র রিমান্ডে

Read Time:3 Minute, 24 Second

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৭ শিক্ষার্থীকে গ্রেপ্তার করে রিমান্ডে নিয়েছে পুলিশ।

গত বৃহস্পতিবার পুরান ঢাকার নারিন্দা এলাকা থেকে ওয়ারী পুলিশের সহায়তায় এ শিক্ষার্থীদের আটক করে যাত্রাবাড়ী থানা-পুলিশ। পরে তাঁদের আদালতে নেওয়া হলে পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে ২ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

গ্রেপ্তারকৃত শিক্ষার্থীদের বিরুদ্ধে জামায়াত -শিবিরের সাথে সংশ্লিষ্টতা, রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডে যুক্ত থাকা, হামলা-ভাঙচুর, অগ্নিসংযোগ, পুলিশের ওপর হামলার অভিযোগ আনা হয়েছে। যাত্রাবাড়ী থানা-পুলিশ বলছে, শিক্ষার্থীরা প্রাথমিকভাবে দোষ স্বীকার করেছেন।

এ বিষয়ে মামলার তদন্তের দায়িত্বে থাকা উপপরিদর্শক (এসআই) নওশের আলী বলেন, আটক শিক্ষার্থীদের গত ১২ মের এক মামলায় গ্রেপ্তার করা হয়েছে।

মামলায় অভিযোগ করা হয়, ওই দিন সকালে যাত্রাবাড়ী থানাধীন কুতুবগলি পকেট গেট এলাকায় ছাত্রশিবিরের ২০০-২৫০ জন সদস্য নাশকতা ও আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করছিলেন।

এক পর্যায়ে হামলা-ভাঙচুর, একটি লেগুনায় অগ্নিসংযোগ, পুলিশের ওপর হামলা করা হয়। এ ঘটনায় সংশ্লিষ্ট থানার এসআই সাব্বির একটি মামলা করেন। তদন্তের পর এই শিক্ষার্থীদের গ্রেপ্তার করা হয়।

তাঁরা প্রাথমিকভাবে অভিযোগ স্বীকার করেছেন। তাঁদের কাছে ছাত্রশিবিরের বইপত্র পাওয়া গেছে। ঘটনার আরও তদন্ত চলছে।

নওশের আলী আরও বলেন, ‘বিষয়টি আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তদারক করছে। প্রাথমিক তথ্যে তাঁদের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে চিহ্নিত করা হয়েছে। তাঁদের অভিভাবকদের জানানো হয়েছে।’

এদিকেএ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল বলেন, ‘ঘটনা সম্পর্কে আমাদের জানানো হয়নি। তাই তারা আমাদের শিক্ষার্থী কি না, আমরা নিশ্চিত নই। যদি আমাদের শিক্ষার্থী হয়, আমরা পুলিশকে জানাব। তবে অভিযুক্ত না হলে কাউকে হয়রানি যেন না করা হয়।’

পুলিশ বলেছে, ঘটনার দিন নারিন্দা থেকে মোট ৯ শিক্ষার্থীকে আটক করা হয়। ঘটনায় সংশ্লিষ্টতা না থাকায় পরে২ জনকে ছেড়ে দেওয়া হয়। তাঁদের একজন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের, অন্যজন শহীদ সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থী।

আরসিএন ২৪ বিডি / ২৫ জুন ২০২২

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বাংলাদেশকে গুটিয়ে উইন্ডিজের ব্যাটিং তাণ্ডব Previous post বাংলাদেশকে গুটিয়ে উইন্ডিজের ব্যাটিং তাণ্ডব
বাসায় ফিরেছেন খালেদা জিয়া Next post বাসায় ফিরেছেন খালেদা জিয়া